ঢাকা, শুক্রবার, ২৭ এপ্রিল, ২০১৮ ১২:২৪:৫২

Ekushey Television Ltd.

দ্বিতীয় দিনে মুখর ইজতেমা ময়দান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৫ এএম, ১৩ জানুয়ারি ২০১৮ শনিবার

লাখ লাখ ধর্মপ্রাণ মুসলমানের ইবাদত, বন্দেগী, জিকির, আসকার আর আল্লাহু আকবার ধ্বনিতে মুখর তুরাগপাড়ের বিশ্ব ইজতেমা ময়দান। আজ শনিবার ইজতেমার দ্বিতীয় দিনে চলছে পবিত্র কোরআন  ও হাদিসের আলোকে বয়ান।

শনিবার বাদ ফজর বয়ান করেন বাংলাদেশের মাওলানা মো. নূরুর রহমান। এছাড়া আজ আরও বয়ান করবেন মাওলানা ফারুক হোসেন ও বাংলাদেশের মাওলানা ড. মো. জাহাদ।

দুদিন ধরে ইজতেমা মাঠে সার্বক্ষণিক ইবাদত-বন্দেগিতে মগ্ন রয়েছেন লাখ লাখ মুসল্লি। আজ শনিবার বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিনে দেশ-বিদেশ থেকে আগত মুরুব্বিরা বয়ান করছেন।

প্রথম পর্বের ইজতেমায় রাজধানী ঢাকাসহ ১৪ জেলার মুসল্লিরা ইজেতেমায় অংশ নিয়েছেন। বিভিন্ন জেলার মুসল্লিদের জন্য পুরো ময়দানকে ২৭টি খিত্তায় (ভাগে) ভাগ করা হয়েছে। নির্দিষ্ট খিত্তায় নির্দিষ্ট জেলার মুসল্লির জন্য নির্ধারণ করা হয়েছে।

বিশ্ব ইজতেমা উপলক্ষে প্রথম ধাপে অংশগ্রহণ করেছেন ঢাকার একাংশসহ নারায়ণগঞ্জ, শেরপুর, নীলফামারী, সিরাজগঞ্জ, নাটোর, গাইবান্ধা, লক্ষীপুর, সিলেট, চট্টগ্রাম, নড়াইল, মাদারীপুর, ভোলা, মাগুরা, পটুয়াখালী, ঝালকাঠিী, পঞ্চগড়, নেত্রকোনা, নরসিংদী এবং বগুড়া জেলার বাসিন্দরা। প্রতিটি জেলার জন্য রয়েছে নির্ধারিত স্থান। প্রত্যেকেই নিজ নিজ খিত্তায় অবস্থান নিচ্ছেন।

রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমার প্রথম পর্ব শেষ হবে। ১৯ জানুয়ারি শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।

 

একে//এসএইচ



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি