ঢাকা, সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮ ৩:৫৫:৪৩

Ekushey Television Ltd.

‘ধর্ষণ’ নিয়ে মিশা-পুর্ণিমার ঠাট্টা : তীব্র নিন্দা মৌসুমীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৭ এএম, ৮ এপ্রিল ২০১৮ রবিবার | আপডেট: ১২:১৫ পিএম, ৮ এপ্রিল ২০১৮ রবিবার

চিত্রনায়িকা মৌসুমী। সু অভিনেত্রী। জনপ্রিয় অভিনেত্রী। প্রিয়দর্শিনী। অনেক ভাবেই তিনি বিশেষিত হয়ে আছেন ঢালিউড দর্শকদের কাছে। সোশ্যাল মিডিয়ায় তাকে খুব বেশি সরব দেখা না গেলেও মাঝে মাধ্যে তিনি ঠিকই আসেন দর্শকদের সামনে। সেটি হয়তো নিজের জন্মদিন, পারিবারিক কোন বিশেষ মুহুর্ত ভক্তদের সঙ্গে শেয়ার করা ইত্যাদি ইস্যুতে। এবার তিনি দর্শক-ভক্তদের উদ্দেশ্যে একটি সংক্ষিপ্ত চিঠি প্রকাশ করলেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। তবে নিজের ফেসবুক পেজে নয়, স্বামী ওমর সানীর ওয়ালে। পাঠকদের উদ্দেশ্যে সেই চিঠি তুলে ধলা হলো-

আরও পড়ুন : তুই এতোবার মাফ চাস, এটা আমার ভালো লাগে না

প্রিয় দর্শক,

আজ একজন অভিনেত্রী হয়ে নয়, একজন নারী হিসেবে আপনাদের কিছু কথা বলতে চাই। আপনারা জানেন কয়েকদিন আগে একটি স্যাটেলাইট টিভি চ্যানেলের একটি অনুষ্ঠানে ‘ধর্ষণ’ নিয়ে ঠাট্টা করা হয়েছিল। বিষয়টি হাসি তামাশা করার নয়।

সঞ্চালিকা যেভাবে প্রশ্ন করলেন অতিথিকে আর তিনি যেভাবে উত্তর দিলেন তাতে মনে হলো আমরা যেন বোকার স্বর্গে বাস করছি। পরবর্তীতে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেল এবং বিভিন্ন মিডিয়ায় প্রচার হতে শুরু করলো। পুরো বিষয়টি একজন নারী হিসেবে মেনে নেয়া ছিল পীড়াদায়ক।

আরও পড়ুন : পূর্ণিমাকে যা বললেন ওমর সানী

আমরা চলচ্চিত্রে নানানরকম অভিনয় করে দর্শককে বার্তা দিয়ে থাকি। যাতে ভালো-মন্দ দুটোই থাকে, শেষে জয় হয় ভালোর; পরাজয় ঘটে মন্দের। সেসব ইতিবাচক বার্তা তুলে না ধরে সমাজের নেতিবাচক দিকগুলো টক-শোতে এনে শুধু একজন বা দুজনকে নয় পুরো নারী জাতিকে অপমান করা হয়েছে।

শুধু আমার নয়, অন্যান্য অনেকের ভক্ত, দর্শক বিষয়টি মেনে নিতে পারেনি, সকলেই যার যার অবস্থান হতে প্রতিবাদ জানিয়েছে। আমি তাদের প্রতি শ্রদ্ধা রেখে, তাদের সঙ্গে সুর মিলিয়ে এমন বক্তব্যের নিন্দা জানাচ্ছি।

আমি প্রত্যাশা করবো অনুষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্ট সকলে ভবিষ্যতের কোন একটি পর্বে ধরনের আচরণের জন্য ক্ষমা চেয়ে নেবেন।

আপনাদেরই প্রিয় মৌসুমী।

প্রসঙ্গত একটি বেসরকারি স্যাটেলাইট চ্যানেলে অনুষ্ঠানে ধর্ষণ নিয়ে একটি বেসরকারি স্যাটেলাইন চ্যানেলে খল অভিনেতা মিশা সওদাগর ও জনপ্রিয় চিত্রনায়িকা পূর্ণিমার খোলামেলা কথোপকথন ভাইরাল হয়েছে। ‘এবং পূর্ণিমা’ শিরোনামে ওই টেলিভিশন অনুষ্ঠানে নায়িকা পূর্ণিমা ছিলেন উপস্থাপক। সঙ্গে অতিথি হিসেবে ছিলেন অভিনেতা মিশা সওদাগর। সেই অনুষ্ঠানে ‘পর্দায় কতবার ধর্ষণ করেছেন’, ‘কার সঙ্গে ধর্ষণ সিনে অভিনয় করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন’—মিশাকে পূর্ণিমা এমন প্রশ্ন করেন। উত্তরে মিশা সওদাগর জানান, ‘মৌসুমী ও পূর্ণিমার সঙ্গে’। এটা শুনে উপস্থাপিকা পূর্ণিমা হা হা হা করে হেসে ওঠেন। পূর্ণিমা পরে বলেছেন মজা করার জন্যই এমনটা করেছেন। এ নিয়ে তোলপাড় শুরু হয় সাংস্কৃতিক অঙ্গনে।

 

এসএ/ এআর

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি