ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭ ১৮:৫৬:১৯

নতুন কমিটির দাবিতে ছাত্রদল নেতাকর্মীদের বিক্ষোভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২০ এএম, ১৩ জুলাই ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ০৮:৪৩ এএম, ১৪ জুলাই ২০১৭ শুক্রবার

নতুন কমিটির দাবি বিক্ষোভ করেছে ছাত্রদলের নেতাকর্মীরা। বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের সামনে বুধবার রাত সাড়ে ৭টা থেকে সোয়া ১০টা পর্যন্ত বিক্ষোভ করে সংগঠনের কয়েকশ’ নেতাকর্মী।

তাদের দাবি রাজীব-আকরামের নেতৃত্বাধীন বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়ে আট মাস পেরিয়ে গেছে। তাই তাদের আর পদে থাকার অধিকার নেই। বিক্ষোভকালে বিএনপির কয়েকজন নেতা বিক্ষোভরত ছাত্রদল নেতকর্মীদের নিবৃত করেন। পরে অধিকাংশই ওই এলাকা ছেড়ে চলে যান। তবে অর্ধশতাধিক নেতাকার্মী রাত ১টা পর‌্যন্ত বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ করেন।
ছাত্রদল সূত্র জানায়, ছাত্রদলের বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে গত বছরের অক্টোবর মাসে। এর মধ্যে বর্তমান সভাপতি রাজিব আহসান ও সম্পাদক আকরামুল হাসান নতুন কমিটি গঠনের কোনও উদ্যোগ নেননি। বিশেষ করে বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদকীয় পদটি খালি থাকায় তারা সুযোগ গ্রহণ করছেন।

এছাড়া, বিএনপির কেন্দ্রীয় নেতাদের কাছে বারবার ধর্ণা দিলেও তারা কোনও ভূমিকা রাখতে ব্যর্থ হয়েছেন বলে অভিযোগ ছাত্রদলের নেতাকর্মীদের। তারা বলছেন, এসব কারণে খালেদা জিয়ার লন্ডন যাত্রাকে সামনে রেখে বিষয়টিকে তার সামনে তুলে ধরতেই বিক্ষোভের পথ বেছে নেওয়া হয়েছে।
গুলশান রাজনৈতিক কার্যালয়ের সূত্র জানায়, বুধবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে ছাত্রদলের সহস্রাধিক নেতাকর্মী কার্যালয়ের আশেপাশের সড়কগুলোয় অবস্থান নেন। এসময় মামুনুর রশীদ মামুন, এজমল হোসেন পাইলট, আবদুল ওয়াহাব, আসাদুজ্জামান আসাদ, বায়েজিদ আরেফিন, ইসহাক সরকার, আবদুল করিম সরকারসহ কয়েকজন ছাত্রদলের কেন্দ্রীয় নেতার নেতৃত্বে তাদের অনুসারীরা বিক্ষোভ করেন। তারা কমিটির দাবিতে স্লোগান দেন। স্লোগানে রাজিব আহসান ও আকরামুল হাসানের বিরুদ্ধে কমিটি না দেওয়ার অভিযোগ করা হয়। খালেদা জিয়া কার্যালয়ে প্রবেশের আগ পর্যন্ত তারা বিক্ষোভ করতে থাকেন।
ছাত্রদল সূত্র জানায়, বিক্ষোভকালে গাড়ি থেকে নেতাকর্মীদের দিকে তাকালেও কোনও কথা বলেননি খালেদা জিয়া। তবে এসময় কামরুজ্জামান রতন, সুলতান সালাহউদ্দিন টুকুসহ বিএনপির কয়েকজন কেন্দ্রীয় নেতা কার্যালয় থেকে বেরিয়ে এসে বিক্ষোভকারীদের সান্ত্বনা দেন।
//এআর

 


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি