ঢাকা, শনিবার, ২১ জুলাই, ২০১৮ ০:৩২:৩০

Ekushey Television Ltd.

‘নতুন জাতের গরুতে হবে এক হাজার কেজি মাংস’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:৩১ পিএম, ৮ জানুয়ারি ২০১৮ সোমবার

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ জানিয়েছেন, নতুন এক জাতের গরু আনা হয়েছে, যাতে এক হাজার কেজি পর্যন্ত মাংস উৎপাদিত হবে। যা দিয়ে সারা বছর মাংসের চাহিদা মেটানো যাবে।

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী থেকে মন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর সোমবার সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী জানান, দেশে পর্যান্ত সংখ্যক গরু উৎপাদন হওয়ায় বিদেশে থেকে আপাতত আর আমদানির পরিকল্পনা নেই।

এ প্রসঙ্গে তিনি বলেন, আমাদের দেশীয় উৎপাদন যদি চাহিদা মেটাতে পারে তাহলে বিদেশ থেকে কেন (গরু) আমদানি করব? আমদানি হলে খামারীরা মার খাবে, সেটা নিশ্চয়ই করব না। বাইরে থেকে আনার কোনো প্রয়োজন নেই। বাণিজ্যমন্ত্রীর সঙ্গে আমার আলোচনা হয়েছে, তিনিও বলেছেন এখন (গরু) আমদানির অনুমতি দেওয়া হবে না।”

সরকার কোরবানির পশুর চাহিদা পূরণ করতে পারছে জানিয়ে মন্ত্রী বলেন, কোরবানির দিনে যে পরিমাণ পশু লাগে সারা বছর ওই পরিমাণ পশু দরকার হয়। নতুন একটি জাতের গরু এনেছি, যাতে এক হাজার কেজি পর্যন্ত মাংস হয়। এগুলো দিয়ে সারা বছর মাংসের চাহিদা মেটানো হবে।

সংবাদ সম্মেলনে মন্ত্রী মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের তথ্যও তুলে ধরেন মন্ত্রী। মৎস্য ও প্রাণিসম্পদ সচিব মাকসুদুল হাসান খান ছাড়াও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন।



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি