ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭ ১৯:০১:০১

নাইকো চুক্তি মামলার পরবর্তী শুনানি ১১ জানুয়ারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৫ পিএম, ৭ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার

গ্যাস উৎপাদন ও সরবরাহের জন্য রাষ্ট্রা মালিকানাধীন প্রতিষ্ঠান বাপেক্সের সঙ্গে কানাডাভিত্তিক আন্তর্জাতিক কোম্পানি নাইকোর ও পেট্রোবাংলার সঙ্গে নাইকোর চুক্তি অবৈধ ঘোষণা করে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে শুনানি মুলতবি করেছে আপিল বিভাগ। রায়ের বিরুদ্ধে করা আপিল শুনানির দিন ধার্য করা হয়েছে ২০১৮ সালের ১১ জানুয়ারি।

বৃহস্পতিবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। এর আগেও এ বিষয়ে দু’দফা শুনানি মুলতবি করে আদালত।

গত ২৪ আগস্ট রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান বাপেক্সের সঙ্গে গ্যাস উত্তোলন ও সরবরাহের জন্য কানাডাভিত্তিক আন্তর্জাতিক কোম্পানি নাইকোর ও পেট্রোবাংলার গ্যাস সরবরাহ চুক্তি অবৈধ ঘোষণা করে রায় দেয় হাইকোর্ট। এছাড়া ১০ নভেম্বর বাপেক্সের সঙ্গে করা চুক্তি অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায় স্থগিতের জন্য কানাডীয় কোম্পানি নাইকোর করা আবেদন আজ ৭ ডিসেম্বর পর্যন্ত মুলতবি করা হয়।

নিম্নআদালতে নাইকোর বিরুদ্ধে বিচারাধীন দুর্নীতি ও ক্ষতিপূরণ সংক্রান্ত দুটি মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নাইকোকে কোনো অর্থ পরিশোধ করা যাবে না বলেও রায়ে উল্লেখ করা হয়। একই সঙ্গে দুই চুক্তির অধীনে যেসব সম্পত্তি আছে তা জব্দের পাশাপাশি নাইকো বাংলাদেশের সম্পত্তিও বক্ল-৯ এর সম্পত্তি জব্দের নির্দেশ দেয় আদালত।

একে//


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি