ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭ ৩:১৩:০৫

নাকের ভেতর দাঁত!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৯ এএম, ৭ নভেম্বর ২০১৭ মঙ্গলবার

নাকের ভেতর গজিয়েছে দাঁত! অবিশ্বাস্য মনে হলেও, এমনই ঘটনা ঘটেছে চীনের হুয়ান প্রদেশে। শিয়া নামে এক নারীর নাকের ভেতরেই গজিয়ে উঠেছিল আস্ত একটি দাঁত। অপারেশনের পর, এখন সুস্থ ওই নারী। তবে এই ঘটনায় বিস্মিত চিকিৎসকরা।

দীর্ঘদিন ধরেই নাকের সমস্যায় ভোগছিলেন শিয়া। প্রথম দিকে যখন নাকে যন্ত্রণা হতে শুরু করেছিল সে সময় তিনি এটাকে বিশেষ একটা গুরুত্ব দেননি। ভেবেছিলেন, নাকের ভেতর হয়তো কোনো সংক্রমণ হয়েছে, আর সে কারণে হয়তো যন্ত্রণা হচ্ছে। তাই প্রথম প্রথম চিকিৎসকের কাছেও যাননি ৫৭ বছর বয়সী এই নারী।

প্রথম দিকে গুরুত্ব না দিলেও পরবর্তিতে ধীরে ধীরে যন্ত্রণা যখন অসহ্য হয়ে ওঠে। তাই বাধ্য হয়েই চিকিৎসকের শরণাপন্ন হন শিয়া। আর চিকিৎসকরা পরীক্ষা করে যা দেখলেন, তাতে নিজেদের চোখকেই তারা যেন বিশ্বাস করতে পারছিলেন না। তারা দেখতে পান, শিয়ার নাকের ভেতরে আস্ত একটা দাঁত গজিয়ে উঠেছে!

চিকিৎসকরা শিয়ার নাক স্ক্যান করে দেখেন, শিয়ার নাকের ডানদিকের গহ্বরে গোলাকৃতি কিছু একটা আটকে আছে। প্রথমে বস্তুটিকে দেখে পাথর বা ধাতব কিছু বলেই মনে করেছিলেন চিকিৎসকরা। তবে অস্ত্রোপচার করতে গিয়ে তাদের চোখ কপালে ওঠে। চিকিৎসকরা বুঝতে পারেন, পাথর বা কোনো ধাতব পদার্থ নয়, শিয়ার নাকের ডানদিকের গহ্বরে গজিয়ে উঠেছে আস্ত একটি দাঁত!

অস্ত্রোপচার করে অবশ্য দাঁতটিকে বের করে এনেছেন চিকিৎসকরা। শিয়াও এখন সুস্থ আছেন।

সূত্র: মেইল অনলাইন

এমআর / এআর


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি