ঢাকা, বুধবার, ২৪ জানুয়ারি, ২০১৮ ১৫:১০:২২

Ekushey Television Ltd.

নিউইয়র্কে কবি বেলাল বেগকে `ঘুংঘুর সম্মাননা` প্রদান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৫ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৭ রবিবার | আপডেট: ০৯:১৭ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৭ সোমবার

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশ টেলিভিশনের সাবেক প্রযোজক, কবি বেলাল বেগ কে `ঘুংঘুর সম্মাননা`২০১৭ প্রদান করা হয়েছে। গত ৯ সেপ্টেম্বর ২০১৭ বেলা ২টায়  নিউইয়র্কের জ্যাকসন হাইটস, জুইস সেন্টারে শিল্প সাহিত্যের কাগজ `ঘুংঘুর` সাহিত্য পত্রিকার উদ্যোগে এ সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রথম আলোর উপ সম্পাদক কথা সাহিত্যিক ও সাংবাদিক আনিসুল হক। এতে সভাপতিত্ব করেন `ঘুংঘুর` সম্পাদক কবি ড. হুমায়ুন কবির।

বিশেষ অতিথি আনিসুল হক বলেন, ‘‘বেলাল বেগ একজন স্বাপ্নিক মানুষ। তিনি স্বপ্নে বাঁচেন এবং স্বপ্ন সঞ্চয় করেন। তিনি যে কতটা স্বাপ্নিক মানুষ তার উদাহরণ দিচ্ছি-বাংলাদেশ টেলিভিশনের সবচেয়ে জনপ্রিয় যে অনুষ্ঠান ছিল `জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতা`। বাংলাদেশ টেলিভিশনে অনুষ্ঠান নির্মাণে তিনি ব্যাপক পরিবর্তন সাধন করেছিলেন। তখনকার সময়ে সৃজনশীল অনুষ্ঠানগুলি তাঁর চিন্তার ফসল।

আমি রংপুরের ছেলে, ১৯৭৬ সালে আমি ষষ্ঠ শ্রেণিতে পড়তাম, খেলাধুলা করতাম, বিকেল হলেই টেলিভিশনে বিতর্ক দেখতাম। আমাদের মধ্যে, আধুনিকতার ধারণা, মুক্তবুদ্ধির চিন্তা বপন-রোপণ করে গেছেন বেলাল বেগ। এখন বাংলাদেশে যারা নেতৃত্ব দিচ্ছে,  দেশে-বিদেশে একটা জেনেরেশন পুরো গড়ে উঠেছে বেলাল বেগ এর হাত ধরে। এটা আমি দায়িত্ব নিয়ে বলতে পারি।’’

বক্তারা বলেন, অনেক `না` মানুষের ভীরে একজন `হ্যাঁ` মানুষ হলেন বেলাল বেগ। তিনি শিশুর মতই সরল,একজন ভালবাসার বাতিঘর হিসেবে তিনি এখন আমাদের কাছে প্রেরণার মানুষ।

সাংবাদিক কৌশিক আহমেদের উপস্থাপনায় অনুস্থানে বক্তব্য রাখেন কবি ফকির ইলিয়াস, লেখক ড. মিনহাজ সিনহা, শিল্পী তাজুল ঈমাম এবং উপস্থিত ছিলেন সাংবাদিক মোহাম্মদ উল্লাহ, ড. নুরুন্নবী,মোতালিব বিশ্বাস, আনোয়ার সেলিমসহ প্রমুখ।

কেআই/ডব্লিউএন 


 
 

© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি