ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮ ১৯:১৯:৪০

Ekushey Television Ltd.

নির্দেশ অমান্য করায় বিএনপির মেয়র প্রার্থী বহিষ্কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৬ এএম, ৩০ জুন ২০১৮ শনিবার | আপডেট: ১০:৪৮ এএম, ৩০ জুন ২০১৮ শনিবার

বিএনপির মেয়র প্রার্থী ও উপজেলা বিএনপির আহ্বায়ক এনামুল করিম অটলকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। দলের নিদের্শ অমান্য করে টাঙ্গাইলের বাসাইল পৌরসভা নির্বাচনে অংশ নেওয়ায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে দলের পক্ষ থেকে।

শুক্রবার কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে তাকে বহিষ্কার করা হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দলীয় নির্দেশ অমান্য করে বাসাইল উপজেলা বিএনপির আহ্বায়ক এনামুল করিম অটল প্রার্থীতা প্রত্যাহার না করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। এতে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থ বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগ পাওয়া যায়। তাই দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক তাকে দলের প্রাথমিক সদস্যসহ সব পর্যায়ের পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।

বাসাইল পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী এনামুল করিম অটলকে গণতন্ত্র উদ্ধার ও দেশের বৃহত্তর জাতীয় স্বার্থে দলীয় প্রার্থী থেকে ২৬ জুন প্রত্যাহার করা করে বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম এর কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী রাহাত হাসান টিপুকে সমর্থন দিয়ে জেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকসহ জেলা ও উপজেলার নেতাকর্মীরা তার পক্ষে নির্বাচনী প্রচার শুরু করেন। কিন্তু দলীয় নির্দেশ অমান্য করে এনামুল করিম অটল প্রার্থীতা প্রত্যাহার না করে নির্বাচনী প্রচারণা অব্যাহত রেখেছেন।

উল্লেখ্য, আজ শনিবার বাসাইল পৌরসভার ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে এবং বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ নির্বাচনে মেয়র পদে তিন জন প্রতিন্দ্বিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগ প্রার্থী মুক্তিযোদ্ধা আব্দুর রহিম আহমেদ, বিএনপির (বহিষ্কৃত) এনামুল করিম অটল ও কৃষক শ্রমিক জনতালীগের রাহাত হাসান টিপু। আওয়ামী লীগ, বিএনপি ও কৃষকশ্রমিক জনতালীগের তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে ধারণা করছেন নির্বাচন বিশ্লেষকরা।

একে//



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি