ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই, ২০১৮ ৭:৫২:২৪

Ekushey Television Ltd.

নেপালে ফের বিমান বিধ্বস্ত    

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৩ এএম, ১৭ মে ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ১২:০৪ এএম, ১৭ মে ২০১৮ বৃহস্পতিবার

ফাইল ফটো

ফাইল ফটো

নেপালে ফের বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনা ঘটেছে। এবার পণ্যবাহী একটি কার্গো বিমান বিধ্বস্তের ঘটনায় দুইজন প্রাণ হারিয়েছেন। বুধবার দেশটির হুমলার বাহুন খারকা এলাকায় বিমান বিধ্বস্তের এ ঘটনা ঘটে। নিহত দু’জনই বিমানের পাইলট ছিলেন।    

নেপালের স্থানীয় সংবাদ মাধ্যমের তথ্য মতে, বিমানটি সুরখেত থেকে স্থানীয় সময় বুধবার সকাল ৬টা ১২ মিনিটে যাত্রা শুরু করে। সকাল ৬টা ৫৫ মিনিটে সিমিকোটে অবতরণের কথা ছিল বিমানটির। কিন্তু এর আগেই দূর্গটনার কবলে পরে বিমানটি। পরে স্থানীয় সময় ১১ টার পরে পণ্যবাহী এই বিমানটির ধ্বংসাবশেষের সন্ধান পাওয়া যায়।

নেপালের বেসামরিক বিমান কর্তৃপক্ষের উপ-মহাপরিচালক রাজন পোখারেল বিমান বিধ্বস্তের ঘটনা সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, বিধ্বস্ত বিমানটি মাকালু এয়ারের। হুমলার বাহুন খারকা এলাকার সিমিকোট পাসে পণ্যবাহী এই বিমান বিধ্বস্ত হয়েছে।

রাজন পোখারেল বলেন, বিমানটি ১২ হাজার ৮০০ ফুট উপর দিয়ে উড়ছিল। এক ইঞ্জিন বিশিষ্ট বিমানটি হুমলা জেলার সিমিকোটে যাওয়ার উদ্দেশে সুরখেত থেকে উড্ডয়ন করেছিল।

উল্লেখ্য, এর আগে নেপালের কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে গত ১২ মার্চ বাংলাদেশি বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের যাত্রীবাহী একটি বিমান বিধ্বস্ত হয়। ইউএস-বাংলার এ বিমান দুর্ঘটনায় ২৬ বাংলাদেশিসহ ৫১ জন নিহত ও ২০ জন আহত হন।

সূত্র: কাঠমান্ডু পোস্ট

এমএইচ/এসি 

 

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি