ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭ ৪:২৯:৪৪

পদ্মায় ডুবল ৩ লঞ্চ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৯ এএম, ১১ সেপ্টেম্বর ২০১৭ সোমবার | আপডেট: ০৪:৫৫ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৭ শনিবার

শরীয়তপুরের নড়িয়ায় পদ্মা নদীর ওয়াপদা চেয়ারম্যান ঘাটের টার্মিনালে নোঙর করে রাখা পন্টুনের রশি ছিঁড়ে তিনটি লঞ্চ ডুবে গেছে এ দুর্ঘটনায় তিন লঞ্চে থাকা বেশ কয়েকজন কর্মী নিখোঁজ রয়েছেন

সোমবার ভোর পাঁচটার দিকে তীব্র স্রোতের কারণে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) পন্টুনে নোঙর করা লঞ্চে এ দুর্ঘটনায় ঘটে। লঞ্চ তিনটি হলো- মৌচাক-৪, মহানগরী, নড়িয়া-১। মৌচাক-৪ লঞ্চটি ওয়াপদা লঞ্চঘাট থেকে ঢাকায় চলাচল করে আর মহানগরী ও নড়িয়া-১ এই লঞ্চঘাট থেকে নারায়ণগঞ্জে চলাচল করে।

ওয়াপদা লঞ্চঘাট সূত্রে জানা যায়, আজ ভোরের দিকে হঠাৎ করে ভাঙন ও স্রোতের কারণে পন্টুন বিচ্ছিন্ন হয়ে যায়। ওই সময় পন্টুনে পাঁচটি লঞ্চ নোঙর করা ছিল। এর মধ্যে তিনটি লঞ্চ স্রোতে ভেসে গিয়ে নদীতে তলিয়ে যায়। সূত্র জানায়, এই তিনটি লঞ্চে প্রায় ২৫ জন কর্মী ছিলেন। তবে তাদের ভাগ্যে কি ঘেটেছে সে বিষয়ে জানা যায়নি।

নড়িয়া থানার ওসি সালাউদ্দিন গণমাধ্যমকে জানান, প্রচণ্ড বৃষ্টির কারণে ঘাটে লোকজন কম ছিল। এর মধ্যে হঠাৎ পন্টুনের রশি ছিঁড়ে গেলে নোঙর করে রাখা তিনটি লঞ্চ ডুবে যায়। এ সময় একজনকে উদ্ধার করা হলেও কয়েকজন এখনও নিখোঁজ রয়েছেন। ঘটনার পর ফায়ার সার্ভিসকর্মীরা উদ্ধার কাজ চালাচ্ছেন বলে জানান ওসি সালাউদ্দিন।

 

//আর//এআর

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি