ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট, ২০১৮ ১০:৫১:৪৭

Ekushey Television Ltd.

পাকিস্তানকে ১৪-০ গোলে হারিয়ে বাংলাদেশের ঐতিহাসিক জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৬ পিএম, ৯ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ১১:০৩ পিএম, ৯ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার

সাফ অনূর্ধ্ব- ১৫ নারী চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৪-০ গোলে পরাজিত করে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ ফুটবল দল। চ্যাম্পিয়ন হিসেবে ভুটানে শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়েই খেলতে গেলো বাংলাদেশের কিশোরী ফুটবল দল। সে লক্ষ্যে সূচনাটা দারুণ করেছে মারিয়া মান্দারা।

খেলার প্রথমার্ধে ৬-০ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ নারী ফুটবল দল। দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটের মধ্যেই ১২-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশের মেয়েরা। পাকিস্তানকে আরও গোল কারার সুযোগ পেয়েছিল মেয়েরা। কিন্তু তাড়াহুড়ায় করতে গিয়ে অনেক সুযোগ নষ্ট করে বাংলাদেশ দল। 

ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচের প্রথমার্ধে জোড়া গোল করেছেন তহুরা খাতুন। বাকি চার গোল করেছেন মারিয়া মান্ডা, মানিকা চাকমা, আখি খাতুন ও শামসুন্নাহার। দ্বিতীয়ার্ধে আরও ৮টি গোল করে বাংলাদেশের মেয়েরা।  

পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে বাংলাদেশ অধিনায়ক মারিয়া মাণ্ডা বলেছিলেন, `আমরা এখানে শিরোপার জন্য এসেছি। দেশে আমার কোচের অধীনে অনেক কঠোর পরিশ্রম করেছি। পাকিস্তানের বিপক্ষে জেতার আত্মবিশ্বাস আমাদের আছে। প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন বলে আমাদের ওপর কোনো চাপ নেই। সবাই ফিট ও মানসিক ও শারীরিকভাবে শক্তিশালী আছে; একটা দলের খেলে জেতার জন্য প্রস্তুত আছে।`

বাংলাদেশ ও পাকিস্তান সিনিয়র পর্যায়ে একাধিকবার মুখোমুখি হলেও কিশোরীদের দেখা এবারই প্রথম। ফেভারিট হিসেবে পাকিস্তানকে ১৪ গোলে হারিয়েই শিরোপা ধরে রাখার মিশন শুরু করলো মারিয়া মান্ডারা। এরপর বাংলাদেশ শেষ ম্যাচ খেলবে ১৩ আগস্ট নেপালের বিপক্ষে।            

এসি   

 

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি