ঢাকা, শুক্রবার, ২০ জুলাই, ২০১৮ ১৩:০৮:৩৯

Ekushey Television Ltd.

পাকিস্তানকে ১৮৪ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:০৬ পিএম, ৮ জুলাই ২০১৮ রবিবার | আপডেট: ০৩:৪০ পিএম, ৯ জুলাই ২০১৮ সোমবার

জিম্বাবুয়ের হারারে’তে ত্রি-দেশীয় টি-টুয়েন্টি সিরিজে পাকিস্তানকে ১৮৪ রানের টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া। টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৮৩ রান সংগ্রহ করে অ্যারন ফিঞ্চ নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া। আট উইকেট হারিয়ে এই সংগ্রহ তোলে অজিরা।

সাধারণত টসে জিতে প্রথম ফিল্ডিং করা অ্যারন ফিঞ্চ আজকের ম্যাচে ব্যাটিং এর সিদ্ধান্ত নেন। ডিজেএম শর্টকে নিয়ে ব্যাট করতে নেমেই নিজের সিদ্ধান্ত যথার্থ প্রমাণের কাজে লেগে পরেন অধিনায়ক ফিঞ্চ। উদ্বোধনী জুটি থেকে অস্ট্রেলিয়াকে এনে দেন ৯৫ রান। নিজে করেন ২৭ বলে ৪৭ রান। তবে নিজের অর্ধশতক তুলে দেন শর্ট। মোট ৫৩ বল খেলে ৭৬ রান করে শাহিন শাহ এর শিকারে পরিণত হয়ে সাজঘরে ফেরেন শর্ট।

ফিঞ্চ আর শর্টের বিদায়ের পরপরই ছন্দপতন ঘটে অস্ট্রেলিয়ার ব্যাটিং ইনিংসের। এই দুইজন ব্যাটসম্যানের পর আরও ৮জন ব্যাটসম্যান ক্রিজে আসলেও দুই অংকের রান সংগ্রহ করতে পারেন মাত্র দুইজন। ১০ বলে ১২ রান করেন এমপি স্টইনিস আর ১১ বলে ১৯ রান করেন টিএম হেড।

পাকিস্তানের মোহাম্মদ আমির নেন ৩টি উইকেট। আর ২টি উইকেট নেন সাদাব খান। ১টি করে উইকেট শিকার করেন ফাহিম আশরাফ, হাসান আলী এবং শাহেন শাহ আফ্রিদি।

অস্ট্রেলিয়ার ১৮৪ রান তাড়া করতে নেমে শুরুতেই হোচট খায় পাকিস্তান। এখন পর্যন্ত ২ ওভার ২ বলে তাদের সংগ্রহ ২ উইকেটের বিনিময়ে ১১ রান। নিজেদের ব্যাটিং ইনিংসে প্রথম বলেই সাজঘরে ফেরেন আজকের ম্যাচে অভিষেক হওয়া সাহিবজাদা ফারহান। আর তিন বল খেলে ফারহানের মতোই শূন্য রানে সাজঘরে ফেরেন হুসেইন তালাত। দুইটি উইকেটই নেন অস্ট্রেলিয়ার ম্যাকওয়েল।  

সূত্র : ক্রিকইনফো।

//এস এইচ এস//

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি