ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১৮ ৫:১৪:০১

Ekushey Television Ltd.

পোপের সঙ্গে আজ সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:১৫ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৮ সোমবার | আপডেট: ০৬:৪২ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৮ সোমবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ পোপের সঙ্গে দেখা করতে ভ্যাটিক্যান সিটি সফর করবেন। পোপ ফ্রান্সিসের আমন্ত্রণে তিনি পবিত্র এ নগরীতে সফরে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার রোমে পৌঁছেন। ভ্যাটিক্যান সিটিতে পৌঁছার পর সেখানে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হবে।

গত বছর ৩১ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত পোপ ফ্রান্সিস বাংলাদেশ সফর করেন। ওই সময় পোপ প্রধানমন্ত্রীকে ভ্যাটিকান সফরের আমন্ত্রণ জানান।

প্রধানমন্ত্রী সেখানে সেক্রেটারি স্টেট অব ভ্যাটিক্যান সিটি কার্ডিনাল পিত্রো পারোলাইনের সঙ্গে বৈঠক করবেন। পরে তিনি ভ্যাটিক্যান সিটিতে সিস্টিন চ্যাপেল এবং সেন্ট পিটার’স ব্যাসিলিকা পরিদর্শন করবেন।

‘দ্য সিস্টিন চ্যাপেল’ ভ্যাটিক্যান সিটিতে ক্যাথলিক ধর্মগুরু পোপের প্রশাসনিক বাসভবন অ্যাপোস্টলিক প্রাসাদের প্রার্থনার জন্য নির্দিষ্ট স্থান। ‘সেন্ট পিটার’স ব্যাসিলিকা ভ্যাটিক্যান সিটিতে একটি ইতালীয় রেনেসাঁ (পুনর্জাগরণ) গির্জা। এটি রেনেসাঁ স্থাপত্যকলার একটি অনন্য নিদর্শন এবং পৃথিবীর সবচেয়ে বড় গির্জা।

সোমবার বিকালে বিশ্ব খাদ্য কর্মসূচির নির্বাহী পরিচালক ডেভিড বিসলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচারাল ডেভেলপমেন্ট (ইফাদ)-এর পরিচালনা পর্ষদের বার্ষিক অধিবেশনে যোগ দিতে চারদিনের সফরে ইতালিতে গেছেন।

প্রধানমন্ত্রী ইফাদ’র ৪১তম পরিচালনা পর্ষদের বার্ষিক অধিবেশনে আগামীকাল মঙ্গলবার যোগ দেবেন। তিনি সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে মূল প্রবন্ধও উপস্থাপন করবেন।  


এসি/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি