ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১৮ ৯:০০:৪৩

Ekushey Television Ltd.
কোটা সংস্কার

প্রজ্ঞাপন জারির প্রক্রিয়া চলছে: মন্ত্রিপরিষদ সচিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:৩৫ পিএম, ১৪ মে ২০১৮ সোমবার | আপডেট: ০৪:০২ পিএম, ১৪ মে ২০১৮ সোমবার

সরকারি চাকরিতে কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারির প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। সোমবার সচিবালয়ে মন্ত্রীসভার বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

মন্ত্রিপরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘কোটা সংস্কারের প্রজ্ঞাপনের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ক্যাবিনেট সচিবকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং নারী কোটার বিষয়ে একটি সার-সংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছে। তবে আমি এখনও কোনও কাগজপত্র পাইনি। হয়তো কয়েকদিনের মধ্যেই পেয়ে যাবো। অবিলম্বে এই প্রজ্ঞাপন জারি কার্যকর করা হবে।’

এর আগে আজ সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক শুরু হয়। বৈঠকে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমসহ মন্ত্রিপরিষদের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্ত্রীপরিষদ সচিব এমন সময় এ কথা বললেন, যখন সারা দেশের শিক্ষার্থীরা প্রজ্ঞাপন জারির আলটিমেটাম শেষ হওয়ার পরও সরকারের পক্ষ থেকে প্রজ্ঞাপন জারি না করায় ফের আন্দোলনে নেমেছে। ইতোমধ্যে দেশের সবকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আবারও রাস্তায় নেমে এসেছে।

এমজে/

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি