ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮ ১৯:১২:৪০

Ekushey Television Ltd.

প্রথম টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৩ এএম, ৪ জুলাই ২০১৮ বুধবার | আপডেট: ১১:৪৪ এএম, ৪ জুলাই ২০১৮ বুধবার

বিশ্বকাপ ফুটবল উন্মাদনায় গোটা বিশ্ব। এ মুহূর্তে মানুষের মুখে মুখে নেইমার, ব্রুদিগেজের নাম। ক্রিকেট উন্মাদনা ম্লান। এই ডামাডোলের মধ্যেই আজ মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। অ্যান্টিগার নর্থ সাউন্ডে প্রথম টেস্ট মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

ক্যারিবীয়দের বিপক্ষে দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। ইতোমধ্যে টেস্ট ও ওয়ানডের দল ঘোষণা করা হয়েছে। আজ টেস্টে কাদের নিয়ে নামবেন সাকিব আল হাসান, এটি এ মুহূর্তে কোটি টাকার প্রশ্ন।

এই প্রথম নতুন কোচ স্টিভ রোডসের অধীনে খেলতে নামছে বাংলাদেশ। দীর্ঘদিন প্রধান কোচহীন ছিলেন সাকিবরা।

ওয়েস্ট ইন্ডিজের নিজেদের মাটিতে সম্প্রতি খেলছে দুর্দান্ত ক্রিকেট। বিশেষ করে সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে আগুনে বোলিং করেছেন তাদের দুই পেসার গ্যাব্রিয়েল শ্যানন এবং কেমার রোচ। এ কারণে, ক্যারিবীয়দের উইকেটের দিকে নজর রেখেই তাদের বিপক্ষে প্রথম টেস্টের দল সাজাতে হচ্ছে বাংলাদেশকে। তারওপর, দলে নেই সেরা পেসার মোস্তাফিজুর রহমান।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর দেওয়া তথ্যানুযায়ী বাংলাদেশ মাঠে নামবে সাত ব্যাটসম্যান ও তিন পেসার নিয়ে। তিনি জানান, উইকেট, পরিবেশ এবং ওয়েস্ট ইন্ডিজের বোলিং ও ব্যাটিং লাইনআপের আলোকে একাদশ সাজানো প্রায় চূড়ান্ত। সাত ব্যাটসম্যান খেলানোর সিদ্ধান্ত চূড়ান্ত। পেসার খেলানো হবে তিনজন।

শোনা যাচ্ছে প্রথম টেস্টে নেই বাঁ-হাতি ওপেনার ইমরুল কায়েস। এছাড়া বাইরে থাকছেন বাঁহাতি টপ অর্ডার নাজমুল হোসেন শান্ত, পেসার শফিউল ইসলাম ও বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম।

ফলে তামিম ইকবালের সঙ্গে ইনিংস ওপেন করবেন লিটন দাস। ওয়ানডাউনে খেলবেন যথারীতি মিস্টার ডিপেন্ডেবল মুমিনুল হক, পরে আছেন মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। মিডলঅর্ডারে সাত নম্বরে সুযোগ পাচ্ছেন উইকেটরক্ষক-ব্যাটসনম্যান নুরুল হাসান সোহান।

স্পিন আক্রমণে সাকিবের সঙ্গী অফ স্পিনার মেহেদি হাসান মিরাজ। আর পেস আক্রমণে নেতৃত্ব দেবেন রুবেল হোসেন। তার সঙ্গী কামরুল ইসলাম রাব্বি ও আবু জায়েদ রাহী। এ নিয়ে টেস্ট অভিষেক হতে যাচ্ছে রাহীর।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি ও আবু জায়েদ রাহী।

/ এআর /

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি