ঢাকা, বুধবার, ১৫ আগস্ট, ২০১৮ ০:১৬:৪৬

Ekushey Television Ltd.

প্রধানমন্ত্রী চাইলে কোটা থাকবে না : মুক্তিযুদ্ধ মন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:১০ পিএম, ১২ মে ২০১৮ শনিবার | আপডেট: ০৪:১১ পিএম, ১২ মে ২০১৮ শনিবার

কোটা পদ্ধতির সংস্কার করে মেধাবীরা যেন বেশি সুযোগ পায় সেই ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা না চাইলে কোটা থাকবে না। পৃথিবীর অনেক দেশেই এমনকি ভারত ও ব্রিটিশ আমলেও কোটা পদ্ধতি ছিল। তাই কোটা হয়ত থাকবে, সেটা পরিবর্তন হয়ে মেধাবীরা যেন আরও বেশি সুযোগ পায় সেই ব্যবস্থা নেওয়া হবে।
আজ শনিবার কুষ্টিয়ার ভেড়ামারায় উপজেলা মুক্তিযোদ্ধা সমাবেশে যোগ দেওয়ার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।
কোটা সংস্কার আন্দোলনে বিএনপির ইন্ধন রয়েছে মন্তব্য করে মোজাম্মেল হক বলেন, কোটাবিরোধী আন্দোলন নিয়ে যে তথ্য প্রকাশ পেয়েছে, তাতে অন্যদের মদদ থাকার সুস্পষ্ট প্রমাণ আছে। দেশ থেকে বিতাড়িত তারেক রহমান তাদেরকে উৎসাহিত করেছেন। এই আন্দেলনকে কীভাবে খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে পরিণত করা যায়, সেই চেষ্টাও করা হয়েছে।
মন্ত্রী বলেন, প্রথম দিকে এই আন্দোলনের উদ্দেশ্য সৎ ছিলো, কিন্তু পরবর্তীতে এটা উদ্দেশ্যমূলক ছিলো এবং এই আন্দোলনের মাধ্যমে বিএনপি রাজপথে আসার একটা হীন প্রচেষ্টা চালিয়েছিল।
তিনি আরও বলেন, এই আন্দোলনে যারা লেখাপড়া করে না, ছাত্র না, অন্য পেশায় নিয়োজিত তারা ভিসির বাসায় হামলা চালিয়ে লুট করেছিল।
অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য রশিদুল আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর খান, জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
/ এআর /



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি