ঢাকা, সোমবার, ১৮ জুন, ২০১৮ ১৩:২৯:১৬

Ekushey Television Ltd.

প্রধান জামায়াতের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ ময়দান(ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:০৩ পিএম, ১৪ জুন ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০৩:০৩ পিএম, ১৪ জুন ২০১৮ বৃহস্পতিবার

ঈদ-উল ফিতরের প্রধান জামায়াতের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ ময়দান। ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন জানিয়েছেন, লক্ষাধিক মুসল্লি একসাথে ঈদের নামাজ আদায় করতে পারবেন। থাকছে নারীদের জন্য আলাদা ব্যবস্থা। এদিকে ঈদকে কেন্দ্র করে রাজধানীতে নাশকতার বড় কোনো হুমকি নেই বলে জানালেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া। ঈদগাহ ময়দানে জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কোনকিছু না আনার আহবান জানিয়েছেন তিনি।

পবিত্র ঈদ উল ফিতরের নামাজের জন্য জাতীয় ঈদগাহ মাঠের প্রায় ৯৫ ভাগ প্রস্তুতি শেষ করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। শেষ মুহুর্তের প্রস্তুতি সেরে নিচ্ছেন শ্রমিকরা।

ঈদের জামাতকে কেন্দ্র করে পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তাব্যবস্থা। থাকছে সিসি ক্যামেরা, ডগ স্কোয়াড, বোমা নিষ্ক্রিয়কারী দল, সোয়াট, সাদাপোশাকের পুলিশ। মুসল্লিদের আসার সময় মৎস্য ভবন ও ঈদগাহর প্রবেশপথে তল্লাশি করা হবে।

জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করেছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার। তিনি জানান, ঈদকে ঘিরে জঙ্গি হামলার কোনো হুমকি নেই। তবে বিষয়টি বিবেচনায় রেখেই কঠোর নিরাপত্তা নেয়া হয়েছে।

ঈদগা পরিদর্শনে করেন ঢাকা দক্ষিনের মেয়র। তিনি জানান, সকাল সাড়ে আটটায় অনুষ্ঠিত হবে ঈদের জামাত। তবে প্রাকৃতিক দূর্যোগ দেখা দিলে প্রধান জামাত সকাল ৯টায় হবে বায়তুল মোকররমে।

মুসল্লিদের জন্য প্রাথমিক চিকিৎসা সেবা, খাবার পানি, টয়লেটের ব্যবস্থা রাখা হয়েছে বলেও জানান মেয়র।                                       

 

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি