ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭ ৪:২৭:১১

প্রধান বিচারপতি এখন আ.লীগের কাঠগড়ায়: রিজভী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:০০ পিএম, ২৫ আগস্ট ২০১৭ শুক্রবার

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ষোড়শ সংশোধনীর রায়ের পর প্রধান বিচারপতিকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ঠিক যেভাবে বিরোধী দলকে হেনস্থা ও হয়রানি করতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ সিনিয়র নেতাদের নামে দুদক এবং এনবিআরকে ব্যবহার করে মিথ্যা মামলা দিয়ে কার্যক্রম চালানো হচ্ছে।


শুক্রবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


রিজভী বলেন, গণমাধ্যমে খবর বেরিয়েছে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার আয়-ব্যয়ের তদন্ত শুরু করেছে এনবিআর ও বাংলাদেশ ব্যাংক। বিচারপতিদের অপসারণ সংক্রান্ত সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় ও পর্যবেক্ষণ নিয়ে প্রধান বিচারপতিকে নিয়ে মন্ত্রী-এমপিদের আক্রমণাত্মক বক্তব্যে সবমহলে যখন সমালোচনার ঝড় উঠেছে ঠিক তখনই আয়-ব্যয়ের এ তদন্তকে প্রধান বিচারপতির বিরুদ্ধে সরকারের প্রতিশোধ গ্রহণের পালা শুরু হলো বলে সবাই মনে করছে।

বিএনপি নেতা বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে দেশের সর্বোচ্চ আদালত যে পর্যবেক্ষণগুলো দিয়েছেন তা রায়েরই অংশ। কিন্তু ক্ষমতাসীনরা হুমকির মুখে রায়টি বাতিল করতে চাচ্ছে। দুঃশাসনের প্রকোপে আইনের শাসন অদৃশ্য হয়। ক্ষমতাসীনরা নৈতিকভাবে পরাজিত। সেজন্য মাংশপেশীর ওপর তারা নির্ভর করতে চাচ্ছে।

রিজভী বলেন, এই রায়ের পর্যবেক্ষণে যেহেতু পার্লামেন্টকে অপরিপক্ক ও অকার্যকর বলা হয়েছে,সেহেতু বর্তমান সংসদ অবৈধ এবং সেজন্য সরকারও বেআইনি। সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, যুবদলের যুগ্ম সম্পাদক নূরুল ইসলাম নয়নসহ নেতারা উপস্থিত ছিলেন।
//এআর

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি