ঢাকা, সোমবার, ১৬ জুলাই, ২০১৮ ১৬:৫৩:১৯

Ekushey Television Ltd.

প্রেক্ষাগৃহে আসছে আমদানি করা ৪ সিনেমা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:২৯ পিএম, ৭ জুলাই ২০১৮ শনিবার | আপডেট: ০২:৩০ পিএম, ৭ জুলাই ২০১৮ শনিবার

কথা ছিল জুলাই মাসজুড়ে পর্যায়ক্রমে বাংলাদেশের প্রেক্ষাগৃহে আমদানি করা ভারতীয় বাংলা সিনেমা। মুক্তির তালিকায় সবার আগে নাম ছিল ভারতের টালিউডের জিৎ ও বাংলাদেশের বিদ্যা সিনহা মিম অভিনীত সুলতান : দ্য স্যাভিয়র সিনেমাটির। আমদানিকারকের লক্ষ্য ছিল ৬ জুলাই সিনেমাটি এ দেশে মুক্তি দেবে। কিন্তু তথ্য মন্ত্রণালয় থেকে অনুমোদন পেতে দেরি হওয়ায় মুক্তি পায়নি সিনেমাটি।
এদিকে শুধু ‘সুলতান’ নয়, বাংলাদেশের প্রেক্ষাগৃহে প্রদর্শনের জন্য নতুন চারটি ভারতীয় বাংলা সিনেমা আমদানির অনুমোদন দিয়েছে তথ্য মন্ত্রণালয়। সিনেমা চারটি হলো ‘ভাইজান এলো রে’, ‘পিয়া রে’, ‘সুলতান : দ্য স্যাভিয় ‘ ও ‘ফিদা’।
গত বৃহস্পতিবার বাংলাদেশের আমদানিকারকদের করা আবেদন যাচাই-বাছাই করে এই চার সিনেমার অনুমোদন দেয় তথ্য মন্ত্রণালয়। বিষয়টি নিশ্চিত করেছেন তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র বিভাগের এক কর্মকর্তা।
নাম প্রকাশ না করার শর্তে তথ্য মন্ত্রণালয়ের এই কর্মকর্তা বলেন, চারটি সিনেমা আমদানি করার অনুমোদন দেওয়া হয়েছে। শিগগিরই আমদানিকারকেরা অনুমোদনের চিঠি পেয়ে যাবেন।
আমদানির পর বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা পড়বে সিনেমা চারটি। সেখান থেকে ছাড়পত্র পেলেই বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাগুলো।
উল্লেখ্য, সুলতান : ‘দ্য স্যাভিয়র’ ও ‘ভাইজান এলো রে’ চলচ্চিত্র দুটি আমদানি করা সিনেমা হিসেবে গত ঈদুল ফিতরে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু আদালত নির্দেশ দিয়েছেন, ঈদ কিংবা পয়লা বৈশাখের মতো উৎসবে বাংলাদেশের প্রেক্ষাগৃহে আমদানি করা সিনেমা চলবে না। এ জন্য ঈদের পর থেকেই সিনেমাগুলো মুক্তি দেওয়ার তোড়জোড় শুরু হয়েছে।
এসএ/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি