ঢাকা, সোমবার, ২৩ জুলাই, ২০১৮ ১৩:৩৬:২৯

Ekushey Television Ltd.

ফরিদপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১

ফরিদপুর প্রতিনিধি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৪ পিএম, ১৬ এপ্রিল ২০১৮ সোমবার | আপডেট: ১১:১৯ এএম, ১৭ এপ্রিল ২০১৮ মঙ্গলবার

ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্টপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার সাকালে এ সংঘর্ষের ঘটনায় একজন নিহত হয়েছেন এবং ৯ জন পুলিশ সদস্যসহ আহত হয়েছেন কমপক্ষে অর্ধশতাধিক।  

ঘন্টা ব্যাপী দুপক্ষের এ হামলায় কৃষ্টপুর বাজারের ৩৫টি দোকান ভাংচুর ও ব্যাপক লুটপাট চালানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ শতাধিক রাউন্ড টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। বর্তমানে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। প্রশাসনের পক্ষ থেকে বাজার এলাকায় সোমবার সন্ধ্যা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।   

স্থানীয় এলাকাবাসী জানায়, ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র এমপি নিক্সন চৌধুরীর সমর্থক তিতাসের সাথে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী গ্রুপের সমর্থক ইউপি চেয়ারম্যান বিল্লাল হোসেনের বিরোধ চলছিল। গত কয়েকদিন ধরে হাটকৃষ্ণপুর বাজারের ইজারা নিয়ে এ দুপক্ষের মাঝে উত্তেজনা চলছিল। আজ সকাল ৭টার দিকে দুইগ্রুপ কৃষ্টপুর বাজারে জমায়েত হয়ে একে অপরের উপর হামলা চালায়। হামলায় তিতাসের সমর্থক হিসাবে পরিচিত মান্নান সিকদারকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষের লোকজন।

সংঘর্ষ চলাকালীন সময়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ব্যর্থ হয়। সংঘর্ষ থামাতে গিয়ে সদরপুর থানা ও পুলিশ লাইনের ৯ পুলিশ আহত হয়। পুলিশ শতাধিক রাউন্ড টিয়ারসেল ও রাবার বুলেট ছুড়ে। পরে ফরিদপুর থেকে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। সদরপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পরিস্থিতি স্বাভাবিক রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এমএইচ/এসি 

 

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি