ঢাকা, শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭ ৯:৩৭:৩১

ফের ঘরের মাঠে পয়েন্ট হারালো রিয়াল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৫ পিএম, ৯ সেপ্টেম্বর ২০১৭ শনিবার | আপডেট: ০৩:১৮ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৭ রবিবার

ফের ঘরের মাঠে পয়েন্ট হারালো পর্তুগাল ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদ। শনিবার সান্তিয়াগো বের্নাবেউয়ে স্থানীয় সময় দুপুরে লেভান্তের কাছে ১-১ গোলে ড্র করলো লা লিগা চ্যাম্পিয়রা। শুরুতে পিছিয়ে পড়ার পর লুকাস ভাসকেসের গোলে ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে জিদান শিষ্যরা।

খেলার ১২তম মিনিটে পিছিয়ে পড়ে ক্রিস্তিয়ানো রোনালদোকে ছাড়া খেলতে নামা রিয়াল। ডান দিক থেকে থ্রোতে বল ডি-বক্সে পেয়ে যান লোপেস আলভারেস। ডিফেন্ডার দানি কারভাহালের বাধা এড়িয়ে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ এই ফরোয়ার্ড।

চোটের কারণে খেলার ২৮তম মিনিটে মাঠ ছাড়েন করিম বেনজেমা। তার বদলি খেলোয়াড় হিসেবে নামেন গ্যারেথ বেল। ৩৬তম মিনিটে সমতায় ফেরে স্বাগতিকরা। কর্নারে সের্হিও রামোসের হেড ঠেকিয়েছিলেন গোলরক্ষক রাউল। ফিরতি বল গোলমুখ থেকে জালে ঠেলে দেন ভাসকেস।

এই নিয়ে টানা ৭১টি প্রতিযোগিতামূলক ম্যাচে গোল করলো রিয়াল। সবশেষ গত বছর এপ্রিলে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে গোল করতে ব্যর্থ হয়েছিল ইউরোপের সফলতম এ ক্লাবটি।

বিরতির আগে দুই মিনিটের ব্যবধানে দুটি সুযোগ নষ্ট করেন গেরেথ বেল। ৪৩তম মিনিটে লক্ষ্যভ্রষ্ট হেডের পর পাল্টা আক্রমণে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন ওয়েলসের এই ফরোয়ার্ড। দ্বিতীয়ার্ধের দশম মিনিটে মার্কোস লরেন্তেকে তুলে ছন্দে থাকা ইসকোকে নামান জিদান।

গোল পেতে মরিয়া রিয়াল শেষ দিকে টানা আক্রমণ করে গেলেও লেভান্তের শক্ত রক্ষণ ভাগের জন্য সুবিধা করতে পারেনি। ৮২তম মিনিটে পাল্টা আক্রমণে মার্কো আসেনসিওর জোরালো শট ঝাঁপিয়ে ঠেকানার পর মার্সেলোর বিদ্যুৎ গতির শটও রুখে দেন রাউল। মাঝে ইসকোর ক্রসে বেলের হেড একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

এর পরক্ষণেই কলম্বিয়ার মিডফিল্ডার জেফারসন লের্মাকে অহেতুক ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন মার্সেলো। আর একেবারে শেষ দিকে টনি ক্রুসের শট রাউল ঠেকিয়ে দিলে পয়েন্ট হারানোর হতাশাতেই মাঠ ছাড়ে রিয়াল।

মোট তিন ম্যাচে এক জয় ও দুই ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৫। সমান সংখ্যক জয় ও ড্রয়ে লেভান্তের পয়েন্টও তাই।এর আগে দেপোর্তিভো লা করুনাকে ৩-০ গোলে হারিয়ে লিগ শুরু করে রিয়াল। পরে গত ম্যাচে ঘরের মাঠে ভালেন্সিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছিল।

 


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি