ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭ ২১:৪১:৩৩

বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে ফেরত চাইলেন প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:১৮ পিএম, ১৩ আগস্ট ২০১৭ রবিবার | আপডেট: ০৬:২৮ পিএম, ১৩ আগস্ট ২০১৭ রবিবার

বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি মৃত্যুদণ্ডপ্রাপ্ত নূর চৌধুরীকে ফেরত দিতে কানাডা সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনোয়া পিয়েরের বিদায়ী সাক্ষাতে এ আহ্বান জানান তিনি। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম পরে সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, জাতির পিতার হত্যাকারীদের দেশে ফেরত আনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কানাডার হাইকমিশনারকে বলেন, ‘নূর চৌধুরী নামে মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক খুনি কানাডায় অবস্থান করছে। তাকে আপনারা ফেরত দিন।’

জবাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রধানমন্ত্রীর অনুরোধ পৌঁছে দেওয়ার অঙ্গীকার করেন বেনোয়া পিয়েরে লাঘামে।

সাক্ষাৎকালে আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে হাইকমিশনার প্রধানমন্ত্রীকে বলেন, আমরা সবার অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চাই।

জবাবে প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার পর ২১ বছর এ দেশে কোনো গণতন্ত্র ছিল না। আমরাই মানুষের অধিকার প্রতিষ্ঠিত করেছি।

প্রধানমন্ত্রী স্বচ্ছ ব্যালটবাক্স চালুসহ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিতে আওয়ামী লীগের বিভিন্ন উদ্যোগ ও অবদানের কথা এ সময় কানাডার হাইকমিশনারের কাছে তুলে ধরেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, জাতির পিতা দেশকে স্বাধীন করেছিলেন। এই স্বাধীনতার জন্য বঙ্গবন্ধু ২৪ বছর সংগ্রাম করেছিলেন। স্বাধীনতার পরে যুদ্ধবিধ্বস্ত জাতি গঠনে বঙ্গবন্ধু আত্মনিয়োগ করেন। বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধির জন্য তিনি অনেকগুলো পদক্ষেপও নেন।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল মানুষের ভাগ্য পরিবর্তন করা। উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়া। আমরা তার অসমাপ্ত কাজ সম্পন্ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমরা ১৬ কোটি মানুষের উন্নয়নে কাজ করছি। মানুষের মৌলিক চাহিদা পূরণ করাই আমাদের মূল লক্ষ্য।

বৈঠকে সন্ত্রাসবাদের বিষয় উঠলে প্রধানমন্ত্রী সন্ত্রাস ও জঙ্গি নির্মূলে সচেতনতা সৃষ্টির ওপর গুরুত্বারোপ করেন।

বেনোয়া পিয়েরে লাঘামে বাংলাদেশে দায়িত্ব পালনকালে প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি নিজ আগ্রহে বাংলা ভাষা শেখার বিষয়টি উল্লেখ করে বলেন, মায়ের ভাষা সংরক্ষণ ও রক্ষা করা খুবই গুরুত্বপূর্ণ।

ডব্লিউএন

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি