ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭ ০:৫৮:০৯

বাঁচা মরার লড়াইয়ে কাল ভোরে মাঠে নামছে আর্জেন্টিনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৮ এএম, ১০ অক্টোবর ২০১৭ মঙ্গলবার | আপডেট: ০৭:৫২ পিএম, ১০ অক্টোবর ২০১৭ মঙ্গলবার

বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচে বাঁচা মরার লড়াইয়ে নামছে লিওনেল মেসির আর্জেন্টিনা। ম্যারাডোনার উত্তরসূরিরা বিশ্বকাপ খেলতে পারবেন কিনা তা জানা যাবে কাল সকালেই। বুধবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৫টায় স্বাগতিক ইকুয়েডরের বিরুদ্ধে খেলবে মেসির আর্জেন্টিনা।

 দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে সেরা চার দল সরাসরি খেলবে আগামী বছরের বিশ্বকাপে। পঞ্চম দলটির সুযোগ পেতে হলে প্লে-অফ খেলে জিততে হবে ওশিয়ানিয়া অঞ্চলের চ্যাম্পিয়ন নিউ জিল্যান্ডের বিপক্ষে। পয়েন্ট টেবিলে আর্জেন্টিনার অবস্থান ষষ্ঠ স্থানে। তাই ১৯৭০ সালের পর প্রথম বিশ্বকাপে উঠতে না পারার শঙ্কায় পড়ে গেছে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

আন্দিজ পর্বতমালার ওপরে শেষ পরীক্ষা দিতে ইতোমধ্যেই সেখানে পোঁছে গেছেন লিওনেল মেসির দল। পাঁচবারের বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি ও তার দলকে সমুদ্রপৃষ্ঠ থেকে ৯ হাজার ৩৫০ ফুট উচ্চতায় খেলতে হবে। এ মাঠে ২০০১ সালের পর ইকুয়েডরকে হারাতে পারেনি আর্জেন্টিনা।

শেষ রাউন্ডে তাদের উপরে থাকা দুই দল পেরু ও কলম্বিয়া বুধবার একই সময়ে মুখোমুখি হবে। এই ম্যাচ ড্র হলে আর আর্জেন্টিনা ইকুয়েডরকে হারাতে পারলে সরাসরিই পাবে রাশিয়া বিশ্বকাপের টিকেট।

আর্জেন্টিনা ঘুরে দাঁড়াবে বলে দৃঢ় বিশ্বাস আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলির। মেসিরা পারে কিনা সকালেই অনেকটা নিশ্চিত হয়ে যাবে।  

 

ফিফা বিশ্বকাপ বাছাই

পর্তুগাল-সুইজারল্যান্ড

সরাসরি, রাত ১টা

সনি টেন ২

হল্যান্ড-সুইডেন

সরাসরি, রাত ১টা

সনি টেন ১

ইকুয়েডর-আর্জেন্টিনা

সরাসরি, আগামীকাল ভোর ৫.৩০ মি.

সনি টেন ৩

ব্রাজিল - চিলি

সরাসরি, আগামীকাল ভোর ৫.৩০ মি.

সনি টেন ২

এমআর/এআর


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি