ঢাকা, শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭ ৪:০১:৪৫

বাংলাদেশি রাষ্ট্রদূতের সাথে হজ প্রশাসনিক দলের সভা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:২৫ পিএম, ১৪ আগস্ট ২০১৭ সোমবার | আপডেট: ০১:৪৩ পিএম, ১৬ আগস্ট ২০১৭ বুধবার

হজ প্রশাসনিক দলের সঙ্গে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহর বিশেষ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার রাতে মক্কার হজ অফিসের কনফারেন্স কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় মিনা ও আরাফায় হজযাত্রীদের চিকিৎসা সেবাসহ হজ ব্যবস্থাপনার সার্বিক বিষয়ে আলোচনা করা হয়। সেই সাথে হজ ব্যবস্থাপনাকে আরও গতিশীল করার লক্ষ্যে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদানের পাশাপাশি সবার সহযোগিতা কামনা করা হয়।

এই সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেদ্দার কনসাল জেনারেল এফ.এম বোরহান উদ্দীন, কাউন্সিলর হজ মাকসুদুর রহমান, কাউন্সিলর লেবার আমিনুল ইসলাম, কাউন্সিলর আলতাফ হোসেন, কাউন্সিলর আজিজুর রহমান, কনসাল হজ জহিরুল ইসলাম, কনসাল হজ আবুল হাসান সহ বাংলাদেশে থেকে আসা ডাক্তার ও আইটি টিমের সদস্যরা।

সৌদি আরবে এই বছর হজ পালনের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে রোববার পর্যন্ত ৬১ হাজার ৩১১ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় তিন হাজার ৩৩৮ জন এবং ৫৭ হাজার ৯৭৩ জন হজযাত্রী বেসরকারি ব্যবস্থাপনায় হজ পালন করতে সৌদি আরবে পৌঁছেছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৯২টি ও সৌদি এয়ারলাইন্স পরিচালিত একশ’টিসহ মোট ১৯২টি ফ্লাইটে এসব হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। হজযাত্রীরা এখন মক্কা ও মদিনায় অবস্থান করছেন। সৌদি আরবের মক্কায় হজ কাউন্সিল অফিসের ওয়েবসাইট প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এসব তথ্য জানা গেছে।

উল্লেখ্য, চাঁদ দেখার সাপেক্ষে ১ সেপ্টেম্বর হজ অনুষ্ঠিত হবে। সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় চলতি বছর মোট এক লাখ ২৭ হাজার ১৯৮ জন বাংলাদেশি নাগরিক হজ পালন করতে সৌদি আবর যাবেন। গত ২৪ জুলাই থেকে শুরু হওয়া হজ ফ্লাইট শেষ হবে আগামী ২৮ আগস্ট। ফিরতি হজ ফ্লাইট ৬ সেপ্টেম্বর শুরু হয়ে চলবে ৫ অক্টোবর পর্যন্ত।

 


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি