ঢাকা, শুক্রবার, ২০ জুলাই, ২০১৮ ৩:০৩:৪৯

Ekushey Television Ltd.

বাংলাদেশের কোচ হচ্ছেন না ফারব্রেস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:৪০ পিএম, ১৩ মার্চ ২০১৮ মঙ্গলবার

কয়েকদিন আগেই ইংল্যান্ডের সহকারী কোচ পল ফারব্রেসকে হেড কোচ হতে প্রায় রাজি করে ফেলেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু চুক্তির শেষ মুহূর্তে এসে বেঁকে বসলেন ৫০ বছর বয়সী এই কোচ। ফলে তাকে আর পাচ্ছে না বিসিবি।

বর্তমানে ইংল্যান্ডের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন ফারব্রেস। ফারব্রেসের সঙ্গে চুক্তির কথাবার্তা প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছিল বিসিবির। ফারব্রেসের সইটাই কেবল বাকি ছিল। এপ্রিলের প্রথম সপ্তাহে এসে বাংলাদেশ দলের দায়িত্ব নেওয়ারও কথা ছিল ইংল্যান্ডের বর্তমান সহকারী কোচের। কিন্তু পরিবার রাজি না হওয়ায় তিনি বাংলাদেশ দলের দায়িত্ব নিচ্ছেন না।

বিসিবিকে সাফ জানিয়ে দিয়েছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডে যোগ দিতে পারবেন না। অবশ্য এ প্রসঙ্গে দুই পক্ষই মুখ খুলতে রাজি হয়নি।

গত ৭ মার্চ বিসিবি সভাপতি কোচ নিয়োগের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছিলেন, কোচ নিয়োগের কাজ প্রায় শেষ। তিনি পরিচিত ব্যক্তি। সেই ‘চেনাজানা’ কোচ ছিলেন কেন্টের ফারব্রেসই। ৪০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা ফারব্রেস ইংল্যান্ডের সহকারী কোচ হিসেবে এই মুহূর্তে দায়িত্ব পালন করছেন। এর আগে শ্রীলঙ্কার সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কান দলের টিম বাসে সন্ত্রাসী হামলার সময় টিম বাসেও ছিলেন তিনি।

বিসিবি আশা করছিল, সেই পরিচিত ব্যক্তি এপ্রিলের প্রথম সপ্তাহেই যোগ দেবেন। কিন্তু আকস্মিক ঘটনায় তার আর হচ্ছে না।

বিসিবি সভাপতি অবশ্য কোচ প্রসঙ্গে রোববার আগের দেওয়া বক্তব্য থেকে কিছুটা হলেও সরে এসেছিলেন। তিনি বলেছিলেন, ‘আমরা নিদাহাস ট্রফি শেষ হলেই বিষয়টি চূড়ান্ত করবো। বেশ কয়েকজনের সাক্ষাৎকার নিতে চাই। আশা করছি এই মাসেই সেসব চূড়ান্ত করতে পারবো।’ বিসিবি সভাপতির পরের বক্তব্যেই স্পষ্ট নতুন করে কোচ খুঁজতে হচ্ছে বিসিবিকে।

একে// এআর

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি