ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১৮ ৫:১৪:২১

Ekushey Television Ltd.

বাংলালিংকের স্পেকট্রাম বৃদ্ধি পেলো ৫০ শতাংশেরও  বেশি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৩ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৯:৩৪ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার

বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) আয়োজিত চতুর্থ প্রজন্মের ইন্টারনেট সেবা ফোর-জি স্পেকট্রাম বা তরঙ্গের নিলাম অনুষ্ঠানে স্পেকট্রাম কেনে বাংলালিংক। ২১০০ মেগাহার্টজ ব্যান্ডের ৫ মেগা হার্টজ এবং ১৮০০ মেগাহার্টজ ৫ দশমিক ৬ মেগা হার্টজ স্পেকট্রাম কেনে দেশে মোবাইল সংযোগ সেবা দেওয়া অন্যতম বৃহৎ এই প্রতিষ্ঠানটি। আর এর ফলে বাংলালিংকের স্পেকট্রামের পরিমাণ বৃদ্ধি পেয়েছে ৫০ শতাংশেরও বেশি।

আজ মঙ্গলবার ঢাকা ক্লাবে আয়োজিত ঐ নিলাম অনুষ্ঠানে অংশ নেয় বাংলালিংক এবং গ্রামীণ ফোন। এতে তিন হাজার কোটি টাকার বিনিময়ে ২১০০ মেগহার্টজ ব্যান্ডের ৫ মেগা হার্টজ এবং ১৮০০ মেগা হার্টজ ব্যান্ডের ৫.৬ মেগা হার্টজ স্পেকট্রাম কেনে বাংলালিংক। নিলামের আগেই বাংলালিংকের স্পেকট্রামের পরিমাণ ছিল ২০ মেগা হার্টজ। আজকের নিলামে মোট ১০ দশমিক ৬ মেগা হার্টজ স্পেকট্রাম কেনার ফলে প্রতিষ্ঠানটির বর্তমানে মোট স্পেকট্রামের পরিমাণ বেড়ে দাড়ালো  ৩০ দশমিক ৬।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস বলেন, “নতুন স্পেকট্রাম গ্রহণ করতে পেরে আমরা অত্যন্ত  আনন্দিত। গ্রাহকদের উন্নত মানের ডিজিটাল সেবা প্রদানের ক্ষেত্রে স্পেকট্রামের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। নতুনভাবে সংযোজিত স্পেকট্রামের  ফলে আমরা গ্রাহকদের নিরবিচ্ছিন্ন ডিজিটাল সংযোগ ও আরও উন্নত কাভারেজ দিতে সক্ষম হবো, যা গ্রাহকদের আরও ভালো সেবা দিতে সাহায্য করবে।

নতুন স্পেকট্রাম গ্রহণের পাশাপাশি বাংলালিংক প্রযুক্তি নিরপেক্ষতার (টেক নিউট্রালিটি)  জন্যও কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে। এরমাধ্যমে যে কোনো ব্যান্ডের স্পেকট্রামের মাধ্যমে  টুজি, থ্রিজি এবং ফোরজি সেবা দেওয়া সম্ভব হবে প্রতিষ্ঠানটির জন্য।

চলতি মাসের ১৯ তারিখ বিটিআরসি থেকে আনুষ্ঠানিকভাবে লাইসেন্স পাওয়ার পর ফোর-জি চালু করবে বলে জানায় বাংলালিংক।

//এস এইচ এস//

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি