ঢাকা, শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭ ৮:৩৫:৩০

বিনিয়োগে গতি আনতে প্রতি সপ্তাহে বিডার সভা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২১ পিএম, ১৭ জুলাই ২০১৭ সোমবার

দেশে বৈদেশিক বিনিয়োগে গতি আনতে এখন থেকে মাসে একবারের পরিবর্তে প্রতি সপ্তাহেই বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী সভা অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানের গত অষ্টম নির্বাহী পরিষদের সভায় গৃহীত এ সিদ্ধান্ত অনুযায়ী সোমবার প্রথম সাপ্তাহিক সভা অনুষ্ঠিত হয়েছে বলে প্রতিষ্ঠানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে বিদেশি বিনিয়োগে উৎসাহ দেওয়া, রেমিটেন্স, রয়্যালটি, টেকনিক্যাল ফিস প্রত্যাবাসন বিষয়ক প্রস্তাব দ্রুত অনুমোদন ও নিষ্পত্তি, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এর আভ্যন্তরীণ সিদ্ধান্তগুলো দ্রুত বাস্তবায়ন ও সর্বোপরি বিডা’র কার্যক্রম দ্রুত সম্পন্ন করতে বিডা নির্বাহী পরিষদের সভা প্রতি মাসের পরিবর্তে প্রতি সপ্তাহে সোমবার অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়েছিল।

 সোমবার সে সিদ্ধান্ত অনুযায়ী প্রথম সভা হয়। রাজধানীর মতিঝিলে বিডা’র বোর্ডরুমে অনুষ্ঠিত এ সভায় প্রতিষ্ঠানের নির্বাহী চেয়ারম্যান কাজী আমিনুল ইসলাম সভাপতিত্ব করেন। সভায় বিডা’র নির্বাহী সদস্য আলতাফ হোসেন ও নাভাস চন্দ্র মন্ডল সহ বিডা’র সংশ্লিষ্ট পরিচালক, উপপরিচালক ও সহকারী পরিচালকরা উপস্থিত ছিলেন।

 সভায় বিডা’র অনিষ্পন্ন বিষয় সাংগঠনিক কাঠামো ও সংশ্লিষ্ট জব ডেসক্রিপশন অনুমোদনের ব্যাপারে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে যোগাযোগের ব্যবস্থা গ্রহণ, বিদেশে বাংলাদেশের বিনিয়োগ সংক্রান্ত নীতিমালা দ্রুত বাস্তবায়নে ব্যবস্থা নেয়াসহ এসব বিষয়ে  প্রকাশনার জন্য টাস্কফোর্স গঠনের সিদ্ধান্ত হয়।

আরকে/ডব্লিউএন

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি