ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭ ৩:০৩:৫৯

বিপিএল : উইকেট শিকারির তালিকায় এগিয়ে দেশিরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৪ এএম, ১০ নভেম্বর ২০১৭ শুক্রবার | আপডেট: ০২:১১ পিএম, ১১ নভেম্বর ২০১৭ শনিবার

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের সিলেট পর্ব শেষ। প্রথম পর্ব শেষে সর্বাধিক রান সংগ্রাহকের তালিকায় বিদেশিরা এগিয়ে থাকলেও ভিন্ন চিত্র দেখা গেছে সর্বাধিক উইকেট শিকারির তালিকায়। দেশি ব্যাটসম্যানরা পিছিয়ে থাকলেও বোলিংয়ে বিদেশি তারকাদের চেয়ে অনেক এগিয়ে স্থানীয় বোলাররা।

সর্বাধিক উইকেট শিকারি তালিকার শীর্ষ দশ বোলারের মধ্যে ৭ জনই বাংলাদেশি। শীর্ষস্থানটা লিয়াম প্ল্যাঙ্কেটের দখলে থাকলেও শীর্ষ দশে সাতজন দেশি বোলারের স্থান পাওয়াই প্রথম পর্ব শেষে স্বস্তি ছড়াচ্ছে বাংলাদেশের ক্রিকেটানুরাগীদের।

বিপিএলের চলমান আসরে ৩ ম্যাচ খেলে এখনো পর্যন্ত সর্বাধিক ৬ উইকেটের শিকার করেছেন সিলেট সিক্সার্সের ইংলিশ ক্রিকেটার লিয়াম প্ল্যাঙ্কেট। প্ল্যাঙ্কেটের চেয়ে এক উইকেট কম নিয়ে তালিকার দ্বিতীয় ও তৃতীয়স্থানে রয়েছে সিলেট সিক্সার্সের দুই ক্রিকেটার যথাক্রমে তাইজুল ইসলাম ও আবুল হাসান রাজু। যদিও এর জন্য দুজনেই খেলেছেন একটি করে বেশি ম্যাচ।

এরপর রয়েছেন ডোয়েন ব্রাভো। তার উইকেট সংখ্যা ৪টি। এরপর রয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি, জফরা আর্চার, শুভাশিষ রায়, শফিউল ইসলাম ও তাসকিন আহমেদ। এদের প্রত্যেকের ঝুঁলিতেই রয়েছে ৩টি করে উইকেট।

সূত্র : ক্রিকইনফো

এমআর

 


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি