ঢাকা, শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৭ ২২:৩৭:৪৮

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে নিয়োগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:০৭ পিএম, ২১ আগস্ট ২০১৭ সোমবার | আপডেট: ০৯:২৫ এএম, ২২ আগস্ট ২০১৭ মঙ্গলবার

জনবল নিয়োগ দেবে বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড। প্রতিষ্ঠানটি ইন্টারকম ও অপারেশনস কমিউনিকেশন অ্যাসিসট্যান্ট পদে নিয়োগ দেবে। সেই সঙ্গে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরে জুনিয়র অপারেটর জিএসই পদেও চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হবে। এ লক্ষে আবেদন চেয়ে সম্প্রতি বিভিন্ন জাতীয় দৈনিকে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। যারা বিমানে চাকরি করতে আগ্রহী তারা আবেদন করতে পারেন এসব পদে। তার আগে বিজ্ঞপ্তিতে চোখ বুলিয়ে নিন একবার।
আবেদনের যোগ্যতা
বিমান বাংলাদেশ এয়ারলান্স লিমিটেডের ইন্টারকম ও অপারেশনস কমিউনিকেশন অ্যাসিস্ট্যান্ট পদের জন্য দেশের স্বীকৃত যেকোনো  প্রযুক্তি শিক্ষা বোর্ড থেকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং/ইলেক্ট্রিক্যাল/ইলেকট্রনিকস টেকনোলজি বিষয়ে চার বছরের ডিপ্লোমা থাকতে হবে। এসএসসি বা সমমানের কোনো পরীক্ষায় অন্তত জিপিএ ৩ এবং ডিপ্লোমায় সিজিপিএ ২.৮ পেতে হবে। কম্পিউটার হার্ডওয়ার ও সফটওয়ারে দুই বছরের অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে।
আর জুনিয়র অপারেটর জিএসই পদের জন্য কমপক্ষে এসএসসি পাস বা সমমানের যোগ্যতা থাকতে হবে। সেই সঙ্গে লাগবে গ্রাউন্ড সাপোর্ট ইকুইপমেন্ট অপারেটর হিসেবে ১০ বছরের অভিজ্ঞতা।
ইন্টারকম ও অপারেশনস কউিনিকেশন অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগপ্রাপ্তদের প্রথমে তিন বছরের চুক্তিতে নিয়োগ দেওয়া হবে। এই সময়ে ভালো কাজ দেখাতে পারলে চুক্তির মেয়াদ বাড়ানো হবে।
বয়স
জিএসই পদে আবেদনকারীর বয়স ৩১ আগস্ট সর্বোচ্চ ৪৫ বছর হবে। আর মুক্তিযোদ্ধার সন্তানদেও ক্ষেত্রে বয়সসীমা ৪৭ বছর পর্যন্ত শিথিলযোগ্য। আর ইন্টারকম ও অপারেশনস কমিউনিকেশন অ্যাসিসটেন্ট পদে আবেদনের বয়সীমা ৩২ বছর। তবে মুক্তিযোদ্ধা কোটাধারীদেও ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
বেতন
জুনিয়র অপারেটর জিএসইরা পাবেন ১৭ হাজার ৫০০ টাকা। আর ইন্টারকম ও অপারেশনস কমিউনিকেশন অ্যাসিসট্যান্ট পাবেন ২৫ হাজার ২০০ টাকা এবং অন্যান্য সুযোগ-সুবিধা।
আবেদন প্রক্রিয়া
ইন্টারকম ও অপারেশনস কমিউনিকেশন অ্যাসিস্ট্যান্ট পদে অনলাইনের মাধ্যমে এই ঠিকানায় আবেদন করা যাবে : িি.িনরসধহ-ধরৎষরহবং.পড়স আর জুনিয়র অপারেটর জিএসইর প্রার্থীরা বিজ্ঞপ্তিতে উল্লেখিত কাগজপত্রসহ আবেদন করতে পারেন এই ঠিকানায় : ব্যবস্থাপক নিয়োগ, মানব সম্পদ উপবিভাগ, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড, প্রধান কার্যালয় ‘বলাকা’, কুর্মিটোলা, ঢাকা-১২২৯। আংশিক বা ত্রæটিপূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।
আবেদনপত্রে উল্লেখ করতে হবে
পদের নাম, প্রার্থীর নাম, মাতার নাম, পিতার নাম, জন্ম তারিখ, বয়স, শিক্ষাগত যোগ্যতা, জাতীয়তা, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা, অভিজ্ঞতা, মুক্তিযোদ্ধা বা পোষ্য হলে তা উল্লেখ করতে হবে। প্রার্থীর ফোন নম্বর।
আবেদনের সঙ্গে যা জমা দিতে হবে
পাসপোর্ট সাইজের তিন কপি রঙিন ছবি, শিক্ষাগত যোগ্যতার সপক্ষে সব পরীক্ষার সনদের ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, বৈধ লাইসেন্সের স্ক্যান/রঙিন ছবি, নাগরিকত্বের সনদ, মুক্তিযুদ্ধের সন্তানদের ক্ষেত্রে প্রমাণপত্র। আবেদনপত্রের সঙ্গে দুইশ’ পঞ্চাশ টাকার পে অর্ডার/ব্যাংক ড্রাফট সংযুক্ত করতে হবে। আবেদনপত্রের খামের উপওে পদেও নাম অবশ্যই উল্লেখ করতে হবে।
আবেদনের শেষ তারিখ
জুনিয়র অপারেটর জিএসই পদে আগামী ৩১ আগস্ট পর্যন্ত আবেদন করা যাবে। আরো বিস্তারিত জানতে দেখুন : িি.িনরসধহ-ধরৎষরহবং.পড়স।

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি