ঢাকা, শুক্রবার, ২৭ এপ্রিল, ২০১৮ ১২:২১:৩৮

Ekushey Television Ltd.

বিলকে টপকে শীর্ষে আমাজনের বেজোস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪০ পিএম, ১২ জানুয়ারি ২০১৮ শুক্রবার | আপডেট: ০৫:১৬ পিএম, ১২ জানুয়ারি ২০১৮ শুক্রবার

টেক জায়ান্ট মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসকে টপকে শীর্ষ ধনী হিসেবে নির্বাচিত হলেন আমাজনের প্রধান নির্বাহী কর্মকর্তা জেফ বেজোস। বৃহস্পতিবার ফোর্বস ম্যাগাজিন শীর্ষ ধনী ব্যক্তি হিসেবে বেজোসের নাম প্রকাশ করে।

১০৬ মিলিয়ন ডলার পরিমাণ সম্পত্তির মালিক বেজোসের মূল আয় ই-কমার্স জায়ান্ট আমাজন ডটকমে থাকা তার ১৭ শতাংশ শেয়ার। আর ২০১৭ সালে আমাজনের শেয়ার মূল ৫৭ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পায়।

তবে ফোর্বসের শীর্ষে উঠে আসতে বেজোসের সময় লেগেছে মাত্র এক সপ্তাহ। চলতি বছরের শুরুতে আমাজনের দেওয়া “ব্ল্যাক ফ্রাইডে” অফার থেকে যা আয় হয় তাই বেজোসকে দুই থেকে এক নম্বর স্থানে নিয়ে আসে। বছরের প্রথম ১০ দিনেই তার আয় বাড়ে ৬ শতাংশেরও বেশি।

অন্যদিকে দীর্ঘদিন ধনীদের শীর্ষে থাকা বিল গেটস আছেন দ্বিতীয় নম্বরে। বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা গেটসের ফাউন্ডেশন “বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন” এর মাধ্যমে প্রায় দেড় মিলিয়ন ডলার দান করায় তার সম্পদের পরিমাণ নেমে আসে ১০০ মিলিয়নের নিচে। বর্তমানে ফোর্বসের হিসেব অনুযায়ী তার সম্পদের পরিমাণ ৯১ দশমিক ৭ মিলিয়ন ডলার।

শীর্ষ পাঁচ ধনীর মধ্যের বাকিরা হলেন- বার্কশায়ার হ্যাথাওয়ে’র প্রধান ওয়ারেন বাফেট, ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ ফ্যাশন ব্র্যান্ড জারা-এর সহ-প্রতিষ্ঠাতা অ্যামানসিও ওর্তেগা
সূত্র: ফোর্বস।

//এসএইচএস//এসএইচ



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি