ঢাকা, মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭ ২০:৩৭:১১

বিলিয়ন ডলার বিনিয়োগে আসছে বাংলালিংক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:৩০ পিএম, ১৩ জুলাই ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ১০:১৯ পিএম, ১৩ জুলাই ২০১৭ বৃহস্পতিবার

দেশের তৃতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর বাংলালিংকের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ভিওন বাংলালিংকের উন্নয়নে আগামী তিন বছরে ১ বিলিয়ন ডলার বিনিয়োগ করার কথা জানিয়েছে।

মূলত: নেটওয়ার্ক সম্প্রসারণ, তরঙ্গ (স্পেকট্রাম) ও ডিজিটাল সেবার উন্নয়নে এই অর্থ ব্যয় করা হবে বলে ভিওন গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিই্ও) জিন-এভস চার্লিয়ার জানিয়েছেন। বৃহস্পতিবার সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ সফররত ভিওনের সিইও এ ঘোষণা দেন।

যাত্রা শুরুর পর গত ১২ বছরে বাংলালিংক ২.৫ বিলিয়ন ডলারেরও বেশি অর্থ বিনিয়োগ করেছে বলে জানিয়েছেন জিন-এভস চার্লিয়ার।

তিনি বলেন, বাংলালিংককে দেশের শীর্ষস্থানীয় যোগাযোগ এবং ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে আগ্রহী ভিওন।

জিন এভস জানান, ভিওন বাংলালিংককে দেশের শীর্ষস্থানীয় যোগাযোগ এবং ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে আগ্রহী। এর মাধ্যমে ভিওন বাংলাদেশে ফোরজি সেবা চালু করা এবং ডিজিটাল অর্থনীতিকে গতিশীল করার ক্ষেত্রে ভূমিকা রাখতে চায়। ভিওন সর্বাধুনিক প্রযুক্তি দিয়ে বাংলাদেশের সর্বস্তরের মানুষকে ডিজিটাল দুনিয়ার সাথে পরিচিত করিয়ে দেওয়ার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

বিশ্বের বিভিন্ন দেশ অ্যাকটিভ রেডিও অ্যাক্সেস নেটওয়ার্ক (আরএএন) শেয়ারিং অনুমতি দেয় উল্লেখ করে এভস বলেন, টুজি, থ্রিজি, ফোরজি এবং পরবর্তীতে প্রযুক্তি শেয়ারিং চালু করা নিয়ন্ত্রক সংস্থার পক্ষ থেকে একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ হবে। এর মাধ্যমে গ্রামীণ এলাকায় প্রতিযোগিতা বৃদ্ধি পাবে এবং ফোরজি কাভারেজকে বর্তমান টুজি বা থ্রিজির সমপর্যায়ে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সম্প্রতি প্রকাশিত টু জি ও থ্রি জি তরঙ্গ (স্পেকট্রাম) বরাদ্দ এবং ফোরজি সেবার খসড়া নীতিমালার বিষয়ে জানতে চাইলে ভিওন সিইও বলেন, টেলিযোগাযোগ খাতে অসামঞ্জস্যপূর্ণ করহার এবং তরঙ্গের উচ্চমূল্যের সম্মিলিত অর্থনৈতিক চাপ বিনিয়োগের অন্তরায় এবং তা বিবেচনায় আনা উচিত।

বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এরিক অস, বাংলালিংকের সিনিয়র ডিরেক্টর অব জিআর অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স তৈমুর রহমান ও হেড অব কর্পোরেট কমিউনিকেশনস্ আসিফ আহমেদসহ অন্যান্য কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

বিটিআরসির হিসাবে বর্তমানে বাংলালিংকের ৩ কোটি ২০ লাখের বেশি গ্রাহক রয়েছে। এটি নেদারল্যান্ডসভিত্তিক কোম্পানি ভিওন লিমিটেডের একটি সহযোগী প্রতিষ্ঠান।

ডব্লিউএন

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি