ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭ ২:৩৯:১৮

বিশ্বকাপে রোনালদোর পর্তুগাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০২ এএম, ১১ অক্টোবর ২০১৭ বুধবার

মেসিদের মত খাদের কিনারায় দাঁড়িয়ে ছিল ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালও। সরাসরি বিশ্বকাপ খেলা শঙ্কায় ছিল ইউরোর চ্যাম্পিয়নদের।

সব সমীকরণ গুঁড়িয়ে দিয়ে সরাসরিই বিশ্বকাপের টিকিট কেটে নিলো চারবারের ব্যালন ডি’অর বিজয়ী রোনালদোর দেশ। নিজেদের মাঠে সুইজারল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে পর্তুগিজরা। তাতেই বিশ্বকাপে সরাসরি খেলা নিশ্চিত হয়ে গেলো তাদের।

বিশ্বকাপে খেলতে হলে জয় ছাড়া বিকল্প ছিল না পর্তুগিজদের। জয় ছাড়া অন্য যে কোনো ফলই তাদের ঠেলে দিতো প্লে-অফের সামনে। কারণ, আগের ৯টি ম্যাচই জিতে নিয়েছিল সুইজারল্যান্ড। ৯ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে সুইসরাই ছিল সবার ওপরে। পর্তুগালের ৯ ম্যাচে জয় ছিল ৮টি। ২৪ পয়েন্ট নিয়ে তারা দ্বিতীয় স্থানে। শেষ ম্যাচে মুখোমুখিই হয়েছিল এই দুই দল।

শেষ ম্যাচে সুইজারল্যান্ডকে হারানোর ফলে দু’দলেরই পয়েন্ট দাঁড়াল সমান সমান ২৭। তবে গোল ব্যবধানে অনেক এগিয়ে পর্তুগাল। সুতরাং, বাছাই পর্বে ‘বি’ গ্রুপের সেরা হয়েই বিশ্বকাপ নিশ্চিত হলো পর্তুগিজদের। এ নিয়ে টানা পঞ্চমবার এবং মোট ৭মবার বিশ্বকাপে খেলবে পর্তুগাল।

৪১ মিনিটেই ডিফেন্ডার জোহান ডিজরুর এগিয়ে দেন পর্তুগালকে। আর ৫৭ মিনিটে গোল করেন আন্দ্রে সিলভা। তাতেই ২-০ ব্যবধানে জয়ের মাধ্যমে বিশ্বকাপ নিশ্চিত হয় পর্তুগালের।

সূত্র: গোলডটকম

এম আর/এআর


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি