ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭ ০:৫৭:৫৩

বিশ্বকাপ থেকে বাদ পড়ার শঙ্কায় আর্জেন্টিনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৬ এএম, ৬ অক্টোবর ২০১৭ শুক্রবার | আপডেট: ০৫:০৯ পিএম, ৬ অক্টোবর ২০১৭ শুক্রবার

মেসি- ডি মারিয়াদের ব্যর্থতায় পেরুর সঙ্গে ড্র করে রাশিয়া বিশ্বকাপ জায়গা করে নেওয়াটা দুরূহ করে ফেলেছে আর্জেন্টিনা। শুক্রবার সকালে আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসে অনুষ্ঠিত ম্যাচটি গোলশূন্য ড্র করে ম্যারাডোনার উত্তরসূরীরা। ফলে ১৯৭০ সালের পর আবার ফুটবল বিশ্বকাপ থেকে বাদ পড়ার শঙ্কা দেখা দিয়েছে আর্জেন্টিনার।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে ষষ্ঠ স্থানে আছে লিওনেল মেসিরা। সেরা চার দল সরাসরি খেলবে রাশিয়া বিশ্বকাপে। পয়েন্ট তালিকার পঞ্চম দলটির সুযোগ পেতে হলে প্লে-অফ খেলে জিততে হবে ওশিয়ানিয়া অঞ্চলের চ্যাম্পিয়ন নিউ জিল্যান্ডের বিপক্ষে। পাঁচ বা চারের ভেতরে থাকতে হলে নিজেদের শেষ ম্যাচে একুয়েডরের মাঠে প্রতিকূল পরিবেশে জিততেই হবে হোর্হে সাম্পাওলির দলের।

ম্যাচের শুরু থেকে বল নিয়ন্ত্রেণে রেখে আক্রমণ চালায় স্বাগতিকরা। ১৪তম মিনিটে কর্নার থেকে মেসির শট প্রতিপক্ষের খেলোয়াড়ের গায়ে লেগে দিক পাল্টায়। ৩৮তম মিনিটে গোল করার আরেকটু কাছে গিয়েছিলেন মেসি। ডি-বক্সের বেশ বাইরে থেকে নেওয়া শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে যায়।

প্রথমার্ধে অনুজ্জ্বল এঙ্গেল ডি মারিয়াকে বিরতির সময় বদলে ফেলেন সাম্পাওলি। জাতীয় দলের হয়ে প্রথম ম্যাচ খেলতে নামেন জেনিতের মিডফিল্ডার এমিলিয়ানো রিগোনি।

দ্বিতীয়ার্ধেও দুর্দান্ত শুরু করে আর্জেন্টিনা। কিন্তু আর গোলের দেখা পায়নি মেসিরা। ৫৭তম মিনিটে মেসির পাস থেকে গোমেসের শট দুর্দান্তভাবে ঠেকিয়ে পেরুর ত্রাতা গালেসে। চার মিনিটে মেসির পাস থেকে অনেকটা ফাঁকায় থাকা রিগোনি লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে সহজ একটি সুযোগ নষ্ট করেন।

এক ম্যাচ বাকি থাকতে আর্জেন্টিনা আর পেরুর পয়েন্ট সমান ২৫। গোল ব্যবধানও সমান। তবে গোল করায় এগিয়ে থেকে পঞ্চম স্থানে আছে পেরু।

এমআর/টিকে

 


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি