ঢাকা, শনিবার, ১৮ আগস্ট, ২০১৮ ১৪:১০:৫৫

Ekushey Television Ltd.

বিশ্ব কাঁপবে বিশ্বকাপে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৫২ এএম, ১৪ জুন ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ১১:৩৮ এএম, ১৪ জুন ২০১৮ বৃহস্পতিবার

লুঝনিয়াকি স্টেডিয়ামে সামনে বিশাল মূর্তি ভ্লাদিমির ইলিচ লেনিনের। ১৯৫৬ সালে তার নামেই হয় এই স্টেডিয়ামটি। পরে ১৯৯২তে নাম বদল। কিন্তু এই সাবেক কমিউনিস্ট বিপ্লবী ও সোভিয়েত রাষ্ট্রপ্রধানের মূর্তির দিকে তেমন একটা ভ্রুক্ষেপ নেই আগত অতিথিদের। বরং তারা ব্যস্ত অন্য কাজে। তাদের কেউ ফ্যান আইডি সেন্টারে ছুটছেন। কেউ বা অ্যাক্রিডিটেশন কার্ডের ঝামেলা দূর করতে ব্যস্ত। এত দিন প্রায় ফাঁকা থাকা লুঝনিয়াকি স্টেডিয়াম চত্বর গত দুই দিন ধরে গমগম করছে ফুটবলপ্রেমীদের উপস্থিতিতে।

বিভিন্ন দেশের ফুটবল সমর্থকেরা এখন বিশ্বকাপে এই ভেনুতে। তাদের বেশির ভাগেরই লক্ষ্য আজকের ম্যাচ। এই লুঝনিয়াকি স্টেডিয়ামেই আজ রাশিয়া ও সৌদি আরবের ম্যাচ দিয়ে পর্দা উঠছে বিশ্বকাপ ফুটবলের ২১তম আসরের। স্থানীয় সময় বিকেল ৬টা এবং বাংলাদেশ সময় রাত ৯টায় ম্যাচ শুরুর বাঁশি বাজবে এই খেলার। বিশ্বের শত কোটি মানুষের চার বছর বা ১৪৩২ দিনের প্রতীক্ষার অবসান হচ্ছে এই ম্যাচ দিয়ে। এর আগে থাকবে ৩০ মিনিটের উদ্বোধনী অনুষ্ঠান। এতে উপস্থিত থাকবেন ব্রাজিলের তারকা ফুটবলার রোনালদো নাজারিও, ইংল্যান্ডের গায়ক রবি স্মিথ ও রুশ গায়িকা আইদা গারিফুলিনা। ৫০০ রুশ স্কুলের ছেলেমেয়ে পারফর্ম করবে এই উদ্বোধনী অনুষ্ঠানে। ‘লিভ ইট আপ’ এই গান গাওয়া হবে উদ্বোধনী অনুষ্ঠানে।
বিশ্বকাপের আসরে অংশ নেওয়া ৩২ দলের মধ্যে স্বাগতিক ছাড়া ৩১ দলেরই দীর্ঘ বাছাইপর্ব পেরিয়ে মূল আসরে খেলার যোগ্যতা অর্জন করতে হয়। সেজন্য বাছাইপর্বে লড়তে হয় মোট ২১১ দলকে। মূল বিশ্বকাপের আগের তিন বছর ধরে বিভিন্ন পর্বে প্রতিযোগিতার বাছাই অনুষ্ঠিত হয়। এবার বাছাই উতরানো ৩১ দলই রাশিয়ায় পা রেখেছে।
এসএ/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি