ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮ ১:৪৬:১৩

Ekushey Television Ltd.

বুলবুলকে কোচ হওয়ার প্রস্তাব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৪ পিএম, ১৩ মার্চ ২০১৮ মঙ্গলবার

দেশের টেস্ট ক্রিকেটের প্রথম সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুলকে কোচ হতে অনেকবারই প্রস্তাব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। আগ্রহ প্রকাশ করলে আমিনুল বাংলাদেশের বয়সভিত্তিক দলগুলোর দায়িত্ব পেতে পারেন বলেও মন্তব্য করেন আকরাম।

স্থানীয় কোচদের সুযোগ কেনো দেয় ন—এমন প্রশ্নে আমিনুলের কথা এসেছে অনেকবার। বিশেষ করে চন্ডিকা হাথুরুসিংহে চলে যাওয়ার পর সমর্থকদের মধ্যে এমন একটি আলোচনা ছিল। আকরাম খান এক সংবাদমাধ্যমে বলেছিলেন, বুলবুলকে জাতীয় দলের কোচ হতে কয়েকবার প্রস্তাব দেওয়া হয়েছে। কিন্তু তাৎক্ষণিকভাবে বুলবুল এ বক্তব্যের প্রতিবাদ করেন। জানিয়ে দেন তাকে আনুষ্ঠানিকভাবে এমন কোনো প্রস্তাব দেওয়া হয়নি।

সাবেক সতীর্থ আমিনুল প্রসঙ্গে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান গতকাল সোমবার বিষয়টি খোলাসা করলেন। বললেন, আনুষ্ঠানিক প্রস্তাব না দিলেও আমিনুলকে অনেকবারই মৌখিকভাবে প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে জাতীয় দলের জন্য নয়, সেটি ছিল বয়সভিত্তিক ক্রিকেটে। আমিনুল চাইলে এখনও বয়সভিত্তিক দলগুলোতে কাজ করার সুযোগ আছে।

ভারতের অনূর্ধ্ব–১৯ দলের হয়ে কাজ করে অসাধারণ সাফল্য এনে দেওয়া রাহুল দ্রাবিড়ের উদাহরণ টেনেছেন আকরাম খান। তিনি বলেন, ‘বুলবুলকে আমরা মৌখিকভাবে প্রস্তাব দিয়েছিলাম। সে আগ্রহ প্রকাশ করলে আমাদের অনূর্ধ্ব-১৯, একাডেমি বা এইচপি (হাই পারফরম্যান্স) দল নিয়ে কাজ করতে পারে। এসব দলে দু-এক বছর ভালো করলে জাতীয় দলের কোচ হিসেবে সে আসতে পারবে। রাহুল দ্রাবিড়ের মতো খেলোয়াড় ভারতের যুব দল নিয়ে কাজ করছে। যুবদল কিন্তু জাতীয় দলের চেয়ে গুরুত্বপূর্ণ’।

তিনি বলেন, এখানে যাতে ভালো কোচ দেওয়া যায় সেটা আমরা ভাবছি। ওখানে শিখেই কিন্তু একটা খেলোয়াড় প্রতিযোগিতামূলক ক্রিকেটে আসে।

তিনি আরও বলেন, আগামী ১০-১৫ দিনের মধ্যে জাতীয় দলের হেড কোচ নিয়োগ দেবে বিসিবি। এরপর ব্যাটিং পরামর্শক নিয়োগ দেবে। ২০২০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ সামনে রেখে যুবদলের জন্যও কোচ নিয়োগ দেওয়া হবে।

একে// এআর

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি