ঢাকা, মঙ্গলবার, ১৯ জুন, ২০১৮ ২২:০৩:১৭

Ekushey Television Ltd.

বেনাপোল বন্দরে ৩০০ গ্রাম সোনা উদ্ধার   

বোনাপোল প্রতিনিধি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৫৯ পিএম, ৮ জুন ২০১৮ শুক্রবার

বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে যাওয়ার সময় ভারতীয় পাসপোর্টধারী রঞ্জন সাহা নামে এক ব্যক্তির কাছ থেকে ৩০০ গ্রাম ওজনের সোনার বার উদ্ধার কার হয়েছে। শুক্রবার সকালে বন্দর পার হওয়ার সময় তার শরীর তল্লাশি করে বিশেষ কৌশলে লুকানো প্যান্টের বেল্টের মধ্য থেকে এ সোনা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সোনার আনুমানিক বাজার মূল্য ১৬ লাখ টাকা।  

ভারতীয় পাসপোর্টধারী ওই ব্যক্তির পাসপোর্ট নম্বর জেড-৩৮৬৫১১৭। তিনি ভারতের কলকাতার বেহালা থানার ৩৪ নম্বর ভূপেন নগর রোডের অনিল সাহার ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের উপ পরিচালক সাইফুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন সোনার একটি চালান নিয়ে একজন পাসপোর্টধারী যাত্রী ভারত যাবেন। এ ধরণের সংবাদের ভিত্তিতে সকাল থেকে চেকপোষ্টে নজরদারি বাড়ানো হয়। তাদের তৎপরতায় অবশেষে ধরা পড়েন ওই যাত্রী। 

তিনি আরোও জানান, বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারত যাচ্ছিলেন রঞ্জন সাহা (৩৬) নামে এক ভারতীয় পাসপোর্টযাত্রী। তার গতিবিধি সন্দেজনক হলে শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সদস্যরা তাকে জিজ্ঞাসাবাদ করেন। এ সময় ওই ব্যক্তি তার কাছে সোনা থাকার বিষয়টি অস্বীকার করেন। পরে তার শরীর তল্লাশি করে বিশেষ কৌশলে লুকানো প্যান্টের বেল্টের মধ্য থেকে ৩০০ গ্রাম ওজনের সোনার পাত পাওয়া যায়।

তিনি আরো জানান, রঞ্জন সাহাকে বেনাপোল পোর্ট থানায় সোনা পাচারের মামলা দিয়ে হস্তান্তর করা হয়েছে। উদ্ধার করা সোনা বেনাপোল শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে।

এমএইচ/এসি 

 

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি