ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৮ ৬:৩১:১৮

Ekushey Television Ltd.

বেসরকারি মেডিকেলে ভর্তি ফির প্রজ্ঞাপন নিয়ে হাইকোর্টের রুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:১১ পিএম, ২৯ আগস্ট ২০১৭ মঙ্গলবার | আপডেট: ০৭:৫৬ পিএম, ২৯ আগস্ট ২০১৭ মঙ্গলবার

বেসরকারি মেডিকেল ডেন্টাল কলেজে ভর্তির ফি ১৯ লাখ ৯০ হাজার টাকা নির্ধারণ করে সরকারের দেওয়া প্রজ্ঞাপন কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়েছে রুল জারি করেছেন হাইকোর্ট

মঙ্গলবার এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের অবকাশকালীন বেঞ্চ এই রুল জারি করেন।

স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজের পরিচালনা পর্ষদকে চার সপ্তাহের মধ্যে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

সোমবার সুপ্রিম কোর্টের আইনজীবী মো. ইউনুছ আলী আকন্দ এই রিট আবেদন করেন। তার দাবি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জারি করা ওই প্রজ্ঞাপন সংবিধানের ২৭ অনুচ্ছেদসহ বিভিন্ন অনুচ্ছেদের সঙ্গে সাংঘর্ষিক।

সরকারের জারি করা ওই প্রজ্ঞাপনে বলা হয়, ২০১৪-১৫ শিক্ষাবর্ষ থেকে বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজে এমবিবিএস ও বিডিএস কোর্সে প্রথম বর্ষে ছাত্র-ছাত্রী ভর্তির ফি বাবদ ১৩ লাখ ৯০ হাজার টাকা, ইন্টার্ন ভাতা হিসেবে ১ লাখ ২০ হাজার টাকা, টিউশন ফি বাবদ ৪ লাখ ৮০ হাজার টাকা ধার্য করা হয়। যা সব মিলিয়ে মোট ১৯ লাখ ৯০ হাজার টাকায় দাঁড়ায়।

 

আর/টিকে



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি