ঢাকা, সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮ ৩:৫২:১৮

Ekushey Television Ltd.

বৈশাখের উৎসবে শিলাবৃষ্টির হানা [ভিডিও]

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:০৪ পিএম, ১৪ এপ্রিল ২০১৮ শনিবার | আপডেট: ১০:১৫ পিএম, ১৪ এপ্রিল ২০১৮ শনিবার

বাংলা নতুন বর্ষকে বরণ করে নিতে বৈশাখের প্রথম দিনে বর্ণিল সাজে সেজেছিল রাজধানী। উৎসবে মেতেছিল পুরো দেশ। প্রাণের উৎসবকে ঘিরে সকাল থেকেই উৎসব মুখর হয়ে উঠে রাজধানীর বিভিন্ন বিনোদন স্পটগুলো। কিন্তু হঠাৎ বৃষ্টির বাগড়া হানা দিয়ে বসলো। সঙ্গে শিলাবৃষ্টি আর হালকা ঝড়। এতে বিপাকেই পড়তে হয় এ ব্যস্ত নগরীর উৎসবমূখর মানুষকে।

রাজধানীতে শনিবার বিকেলে ঝড়ো হাওয়ার সাথে নামে এই শিলাবৃষ্টি। কয়েক মিনিটের শিলাবৃষ্টিতে সাদা হয়ে যায় ঢাকার রাজপথ, দালানের ছাদ। পাশাপাশি হঠাৎ বৃষ্টিতে বিভন্ন সড়কে পানি জমে বিঘ্ন ঘটছে যান চলাচলে। তবে উৎসব মাটি হলেও বৃষ্টিতে স্বস্তি ফিরে পেয়েছেন নগরবাসী। শহরে এই বৃষ্টির পানিতে ধুয়ে গেছে ধুলো, কিছু সময়ের জন্য নগরবাসী উপভোগ করছে নির্মল বাতাস।

এদিকে আবহাওয়া অধিদফতর জানিয়েছে,  সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

ঢাকায় বাতাসের গতি ও দিক সম্পর্কে বলা হয়েছে, দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। পরবর্তী ৭২ ঘন্টায় আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

আর/টিকে

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি