ঢাকা, শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭ ১৫:৪৬:৩৮

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে ৫৪ সিনিয়র অফিসার নিয়োগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:২৩ পিএম, ৯ সেপ্টেম্বর ২০১৭ শনিবার

অগ্রণী ব্যাংক লিমিটেড ও বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন জনবল নিয়োগ দেবে। দুটি প্রতিষ্ঠানে ‘সিনিয়র অফিসার (ল’অফিসার)’/ ‘আইন অফিসার’ পদে এ জনবল নিয়োগ দেওয়া হবে। এ লক্ষে সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অগ্রণী ব্যাংক লিমিটেডে ৫০টি এবং বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে চারটি শূন্য পদে (কম/বেশি হতে পারে) নিয়োগ দেওয়া হবে। নিয়োগ প্রক্রিয়া দেখভাল করছে ব্যাংকার্স সিলেকশন কমিটি।


পদের নাম
সিনিয়র অফিসার (ল’অফিসার)/ আইন অফিসার

আবেদনের যোগ্যতা
কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে এলএলবিসহ (সম্মান)এলএলএম ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। একাডেমিক পরীক্ষাগুলোর মধ্যে অন্ততপক্ষে দুটিতে প্রথম বিভাগ/শ্রেণি/সমমান সিজিপিএ থাকতে হবে। শিক্ষাজীবনে কোনো তৃতীয় বিভাগ/শ্রেণি/সমমান গ্রহণযোগ্য হবে না।


বয়স
আবেদনের বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি নাতনিদের বয়স ৩২ বছর পর্য ন্ত শিথিলযোগ্য।


আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীদের শুধু বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট www.erecruitment.bb.org.bd-এর Online Application Form পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।


আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে ঢুকে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করতে কোনো টাকা পয়সা লাগবে না। অনলাইনে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। প্রায় সব রাষ্ট্রায়ত্ব ও বিশেষায়িত ব্যাংকে আবেদনের একই নিয়ম। ১৫ নভেম্বর ২০০৯ বা পরবর্তী সময়ে বাংলাদেশ ব্যাংকের সিভি ব্যাংকে রেজিস্ট্রেশন করা থাকলে পুনরায় নিবন্ধন করতে হবে না, সিভি আইডেন্টিফিকেশন নম্বর এবং পাসওয়ার্ড ব্যবহার করে আবেদন করা যাবে। তবে নতুন আবেদনকারীদের আবেদনের আগে নিবন্ধন করতে হবে। প্রার্থীর নাম, পিতা ও মাতার নাম এসএসসি বা সমমানের সনদে যেভাবে লেখা আছে, অনলাইন ফরমে সেভাবে পূরণ করতে হবে। ফলাফলের ঘরে পরীক্ষা নিয়ন্ত্রকের প্রকাশিত পরীক্ষার ফলাফলের তারিখ উলে­খ করতে হবে। আপলোড করতে হবে ৬০০ বাই ৬০০ পিক্সেল ও সর্বোচ্চ ৮০ কিলোবাইটের ছবি এবং ৩০০ বাই ৮০ পিক্সেল ও সর্বোচ্চ ৬০ কিলোবাইটের স্বাক্ষরের স্ক্যান কপি। অনলাইনে আবেদন করার পর ট্র্যাকিং নম্বরযুক্ত ফরমটি সংরক্ষণ করতে হবে। যথাযথভাবে আবেদনের পর সিভি আইডেনটিফিকেশন নম্বর, ট্র্যাকিং নম্বর ও অ্যাপ্লিকেন্ট কপি প্রার্থীকে সংরক্ষণ করতে হবে। পরবর্তীতে প্রবেশপত্র নেয়ার জন্য এগুলো কাজে লাগবে। প্রবেশপত্র ওয়েবসাইট থেকেই ডাউনলোড করা যাবে। প্রার্থীদের প্রাথমিকভাবে কোনো কাগজপত্র জমা দিতে হবে না। লিখিত পরীক্ষার পর মৌখিক পরীক্ষার সময় সব একাডেমিক পরীক্ষার সনদ, জাতীয়তার সনদ, নাগরিকত্ব সনদ, চারিত্রিক সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।


আবেদনের সময়সীমা
আবেদন করা যাবে আগামী ২২ সেপ্টেম্বর, ২০১৭ পর্যন্ত।


বেতন
নিয়োগপ্রাপ্তদের জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে ২২০০০-২৩১০০ থেকে ৫০৫৩০-৫৩০৬০ টাকা স্কেলে এবং তৎসহ নিয়মানুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধা প্রদান করা হবে।


//এআর


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি