ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭ ০:৫৮:০৩

ব্রাজিলকে রুখে দিলো বলিভিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৪ এএম, ৬ অক্টোবর ২০১৭ শুক্রবার | আপডেট: ০১:৪৯ পিএম, ৬ অক্টোবর ২০১৭ শুক্রবার

একের পর এক আক্রমণ করেও স্বাগতিক বলিভিয়ার বিরুদ্ধে জয়ের দেখা পায়নি ব্রাজিল। বলতে গেলে গোলরক্ষক কার্লোস লাম্পে একাই রুখে দিয়েছেন নেইমার-জেসুসদের। ফলে বিশ্বকাপ বাঁছাইপর্বে টানা দ্বিতীয় ড্র নিয়েই মাঠ ছাড়তে হলো তিতের শিষ্যদের। অবশ্য এই ড্রয়ে কিছু যায় আসে না নেইমারদের। দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে সবার আগে রাশিয়া বিশ্বকাপের টিকিট কেটে রেখেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই আধিপত্য বিস্তার করতে থাকে ব্রাজিল। ম্যাচের ২৫ মিনিটে ডি-বক্সের একটু বাইরে থেকে নেইমারের ডান পায়ের শট রুখে দেন বলিভিয়া গোলরক্ষক লাম্পে। ম্যাচের ৩৩ মিনিটেও নেইমারকে গোলবঞ্চিত করে লাম্পে। পাঁচ মিনিট পর জেসুসের প্রচেষ্টাও রুখে দেন লাম্পে। কাছ থেকে নেওয়া শট লাগে তার মুখে।

বিরতির দুই মিনিট আগে লাম্পেকে কাটিয়ে দুবার শট নিয়েছিলেন নেইমার। দুবারই লাইন থেকে ফিরিয়ে দেন ডিফেন্ডার ভালভার্দে! প্রথমার্ধের শেষ মিনিটে উল্টো এগিয়ে যেতে পারত বলিভিয়া। তবে বক্সের বাইরে থেকে বেহারানোর নেওয়া শট ব্রাজিল গোলরক্ষককে ফাঁকি দিলেও ক্রসবারে লেগে ফিরেছে।

দ্বিতীয়ার্ধেও ছিল নেইমারদের আধিপত্য। একের পর এক আক্রমণ রচনা করতে থাকেন নেইমার-জেসুসরা। কিন্তু গোলের দেখ পাননি। বাছাইপর্বে টানা দুই ড্র করা ব্রাজিল অবশ্য তিতের অধীনে অপরাজেয়ই রইল। প্রথম ম্যাচে চিলির কাছে হারের পর তিতে দায়িত্ব নেওয়ার পর বাছাইপর্বে আর হারেনি ব্রাজিল।

 

দক্ষিণ আমেরিকা অঞ্চলের অন্যান্য ম্যাচের ফলাফল

ভেনেজুয়েলা ০-০ উরুগুয়ে

আর্জেন্টিনা ০-০ পেরু

চিলি ২-১ ইকুয়েডর

কলম্বিয়া ১-২ প্যারাগুয়ে

 

এমআর/টিকে


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি