ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭ ০:৫৮:১৪

বড় লিডের পরও বিপদে শ্রীলঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৭ এএম, ৯ অক্টোবর ২০১৭ সোমবার

ক্রিকেট গৌরবময় অনিশ্চয়তার খেলা। ক্রিকেট রং পাল্টায় মুহুর্তে মুহুর্তে। দুবাইয়ে পাকিস্থান ও শ্রীলঙ্গার মধ্যকার দ্বিতীয় টেস্ট ম্যাচেও দেখা গেল নাটক। প্রথম ইনিংসে ২২০ রানের বিশাল লিড নিয়েও দ্বিতীয় ইনিংসে চাপে আছে শ্রীলঙ্কা। কারণ ‍দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেই বিপর‌্যয়ে পড়েছে দিনেশ চান্দিমালের দল। মাত্র ৩৪ রান তুলতেই সাজঘরে ফিরে গেছে লঙ্গানদের অর্ধেক উইকেট।

প্রথম ইনিংসে শ্রীলঙ্গার করা ৪৮২ রানের জবাবে ২৬২ রানে অলআউট হয়ে ফলোঅনে পড়ে পাকিস্থান। পাকিস্তানকে ফলোঅন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে লঙ্কানরা। চোটের কারণে স্ট্রাইক বোলার মোহাম্মদ আমির না বোলিং করলেও তার অভাব বুঝতে দেননি ওয়াহাব রিয়াজ-মোহাম্মদ আব্বাসরা। কুশল সিলভাকে অধিনায়ক সরফরাজের ক্যাচ বানিয়ে লঙ্কান ইনিংসে প্রথম আঘাত হানেন মোহাম্মদ আব্বাস। এরপর ওয়াহাব রিয়াজ সাজঘরে ফেরান আগের ইনিংসে ১৯৬ রান করা করুণারন্তে ও অভিষিক্ত সামারাবিক্রমাকে। নাইটওয়াচম্যান সুরঙ্গা লাকমলকে ফেরান ইয়াসির শাহ।

দিনের খেলা শেষ হওয়ার ঠিক আগ মুহুর্তে লঙ্কানদের ইনিংসে আবারো আঘাত হানেন ওয়াহাব ‍রিয়াজ। অধিনায়ক চান্দিমালকে এলবিডব্লিও করেন বাহাঁতি এ পেসার। ফলে ৫ উইকেটে ৩৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করে শ্রীলঙ্কা।

বোলাররা দারুণভাবে পাকিস্থানকে ম্যাচে ফিরিয়ে আনলেও স্বস্তিতে নেই পাকিস্তান। ইতোমধ্যে ২৫৪ রানের লিড নিয়ে ফেলেছে শ্রীলঙ্কা। হাতে আছে আরো ৫ উইকেট। চতুর্থ ইনিংসে রান তাড়া করাটা তাই সহজ হবেনা পাকিস্থানের জন্য। তারপরও পাকিস্থানকে নিয়ে ভবিষ্যৎবানী করাটা সবসময় বোকামি। কারন দলটা যে ‘আনপ্রেডিক্টেবল’!

সূত্র: ক্রিকইনফো

 

/এমআর/এআর


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি