ঢাকা, মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০১৭ ৬:৪৭:১৩

ভারতকে উড়িঁয়ে দিলো অষ্ট্রেলিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:০২ পিএম, ১১ অক্টোবর ২০১৭ বুধবার

স্বরূপে ফিরেছে অষ্ট্রেলিয়া। স্বাগতিক ভারতের কাছে ৪-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ হারার পর প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও হেরেছিল অজিরা। তবে গতকাল গুয়াহাটিতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে বেশ ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছে ডেভিড ওয়ার্নারের দল। অভিষিক্ত জেসন বেহরেনডর্ফের দুর্দান্ত বোলিংয়ে সিরিজে ১-১ এ সমতা এনেছে অস্ট্রেলিয়া।

টসে জিতে প্রথমে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান স্টিভ স্মিথের অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব পালন করা ডেভিড ওয়ার্নার। ব্যাটিং করতে নেমেই বাঁহাতি পেসার জেসন বেহরেনডর্ফের গতি আর সুইংয়ে বিধ্বস্ত হয় ভারত। ভারতের টপ অর্ডারের চারজনই বেহরেনডর্ফের শিকার। প্রথম ওভারেই রোহিত শর্মা ও ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে সাজঘরে ফেরান বেহরেনডর্ফ। পরের দুই ওভারে মনিশ পান্ডে ও শিখর ধাওয়ানকেও বিদায় করেছেন ২৭ বছর বয়সী বাঁহাতি এ পেসার। ২৭ রানেই ৪ উইকেট তুলে নিয়ে ভারতীয় ইনিংসের মেরুদন্ড ভেঙ্গে দেন তিনি।

কুলদীপ যাদবের ২৭ ও হার্দিক পান্ডিয়ার ২৫ রানের ওপর ভর করে শেষ পর‌্যন্ত ১১৮ রান করতে সমর্থ হয় স্বাগতিকরা।

৪ ওভারে ২১ রানের বিনিময়ে ৪ ‍উইকেট নিয়েছেন জেসন বেহরেনডর্ফ। অ্যান্ড্রু তাই নিয়েছেন ২টি উইকেট। এছাড়া অ্যাডাম জাম্পা, নাথান কোল্টার নাইল ও মার্কাস স্টয়নিস ১টি করে উইকেট নেন।

১১৯ রানে টার্গেটে ব্যাট করতে নেমে ১৩ রানের মধ্যেই ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চকে হারিয়ে চাপে পড়ে গিয়েছিল অস্ট্রেলিয়াও। তবে তৃতীয় উইকেটে অবিচ্ছিন্ন ১০৯ রানের জুটি গড়ে দলকে ৮ উইকেটের জয় এনে দেন ময়সেস হেনরিকস ও ট্রাভিস হেড। হেনসিরস ৬২ ও হেড ৪৮ রানে অপরাজিত ছিলেন।

ম্যাচসেরা হয়েছেন জেসন বেহরেনডর্ফ।

 

সূত্র: ক্রিকইনফো

এমআর/এআর


 
 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি