ঢাকা, সোমবার, ২৮ মে, ২০১৮ ১:৪৬:৫৫

Ekushey Television Ltd.

মস্কোর মনোমুগ্ধকর স্পার্টাক স্টেডিয়াম [ভিডিও]  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৩ পিএম, ১৬ মে ২০১৮ বুধবার

ওটোকৃতি এরিনা বা ভোলগোগার্ড এরিনা স্টেডিয়াম। রাশিয়া বিশ্বকাপ ফুটবলের ১২টি ভেন্যুর মধ্যে অন্যতম সেরা ভেন্যু।  

স্টেডিয়ামটি রাশিয়ার রাজধানী মস্কোতে অবস্থিত। তবে স্থানীয় ভাবে এটি স্পার্টাক স্টেডিয়াম নামেই পরিচিত বেশী। প্রায় ৪৫ হাজার ৩শ ৬০ জন দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামটি এবারের বিশ্বকাপের অন্যতম সেরা ভেন্যু। আজ থাকছে স্পার্টাক স্টেডিয়ামের গল্প।

রাশিয়া বিশ্বকাপে অন্যতম ভেন্যু স্পার্টক স্টেডিয়ামের কাজ ২রা জুলাই ২০০৭ সালে শুরু করা হয়। ২০০৯-২০১০ সারে এর নির্মাণ কাজ শেষ হওয়ার কথা ছিল। তবে নানা জটিলতায় তা শেষ হয়নি।

২০১০ সালে এর নকশায় কিছু পরিবর্তন আনা হয়। স্টেডিয়াম নির্মানের সিংহ ভাগ খরচ বহন করেন এফসি স্পার্টাক মস্কো ক্লাবের মালিক লিওনিদ ফেদউন।

২০১৫ সালে স্টেডিয়ামটির কাজ সম্পন্ন হয়। এরআগে ২০১৩ সালে নতুন স্টেডিয়ামটির ৬ বছরের জন্য নামকরণ করা হয় অক্টক্রিটি এরিনা। 

বিশ্বকাপে আর্জেন্টিনা-ব্রাজিলের মত দলগুলোর খেলা হবে অক্টক্রিটি এরিনা বা স্পার্টাক স্টেডিয়ামে। ১৪ই জুন স্বাগতিক রাশিয়া ও সৌদি আরবের ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হলেও আর্জেন্টিনা-আইসল্যান্ডের ম্যাচ দিয়ে অক্টক্রিটি এরিনায় বিশ্বকাপের খেলা মাঠে গড়াবে ১৬ জুন।  

এরপর ১৯ জুন পোল্যান্ড ও সেনেগাল, ২৩ জুন বেলজিয়াম ও তিউনেসিয় এবং ২৭ জুন সার্বিয়া ও ব্রাজিলের ম্যাচ দিয়ে এ মাঠে প্রথম রাউন্ডের খেলা শেষ হবে। নকআউট পর্বে সেরা ষোলর লড়াইয়ে ৩ জুলাই গ্রুপ এইচ চ্যাম্পিয়ন অক্টক্রিটি এরিনায় শেষ ম্যাচ হিসেবে লড়বে গ্রুপ জি রানার্স আপ এর সঙ্গে। 

ভিডিও: 

এসি

 

 

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি