ঢাকা, সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭ ২০:৫৮:০৪

মিরপুরের আস্তানায় দগ্ধ তিন লাশ উদ্ধার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:৩৩ পিএম, ৬ সেপ্টেম্বর ২০১৭ বুধবার

ঢাকার মিরপুরে ঘিরে রাখা ‘জঙ্গি আস্তানায়’ বিস্ফোরণের ঘটনার পর সকাল থেকে তল্লাশি চালিয়ে তিনজনের পোড়া লাশ পাওয়া গেছে। র‌্যাবের  আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বুধবার দুপুরে সাংবাদিকদের বলেন, আমরা ছয়তলা ভবনটির নিচ থেকে তল্লাশি চালিয়ে পঞ্চম তলায় পৌঁছেছি। জঙ্গি আবদুল্লাহ যে বাসায় ছিল তার একটি কক্ষ আমরা খুলেছি। সেখানে তিনটি পোড়া লাশ দেখা গেছে। নারী না পুরুষ তা বোঝা যাচ্ছে না।

আবদুল্লাহ নামের সন্দেহভাজন ওই জঙ্গির সঙ্গে পরিবারের সদস্যসহ মোট সাতজন পঞ্চম তলার ওই ফ্ল্যাটে ছিলেন বলে আগের দিন র‌্যাবের পক্ষ থেকে ধারণা দেওয়া হয়েছিল। মুফতি মাহমুদ বলেন, বাকি কক্ষগুলোতেও আমরা তল্লাশি চালাবো। পরে আপনাদের আপডেট জানাতে পারব।

সকালে ওই ভবনে তল্লাশি শুরু করে বোমা নিষ্ক্রিয়কারী দল, র‌্যাব ও ফায়ার সার্ভিসের সদস্যরা। দুপুর পৌনে ১২টার দিকে চার রাউন্ড গুলির শব্দ পাওয়া যায় ওই ভবনে।

র‌্যাব-৪-এর সহকারী পুলিশ সুপার আবদুল আউয়াল গণমাধ্যমকে বলেন, দুধর্ষ জঙ্গি আবদুল্লাহর গ্রামের বাড়ি চুয়াডাঙ্গায়। তাঁর বাবা ইউসুফ আলী অনেক আগেই মারা গেছেন। ওই আস্তানায় আবদুল্লাহর সঙ্গে তাঁর দুই স্ত্রী ফাতেমা ও নাসরিন, দুই শিশু ওসামা, ওমরসহ আবদুল্লাহর দুই সহযোগী ছিলেন। তিনি বলেন, আবদুল্লাহর চুয়াডাঙ্গার বাড়ি থেকে তাঁর বোন মেহেরুন্নেসা মেরিনাকে আটক করে র‌্যাব হেফাজতে নেওয়া হয়েছে।

এদিকে আজও ওই আস্তানার আশপাশে কড়া অবস্থানে রয়েছে আইন-শৃংখলা বাহনিী। গাবতলীর দিক থেকে ওই এলাকায় যাওয়ার পথ বন্ধ রয়েছে।

এদিন সকালে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক ও র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ ওই এলাকা পরিদর্শন করেন।

আইন-শৃংখলা বাহিনী জঙ্গি আস্তানাটি ঘিরে রাখার প্রায় ২৪ ঘণ্টার মাথায় মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে ওই বাড়িটিতে দফায় দফায় তিনটি বড় ধরনের বিস্ফোরণ হয়। এসময় বাড়ি থেকে আগুন ও ধোঁয়ার কুণ্ডলী বের হয়।

বিস্ফোরণের পর র‌্যাব জানায়, বাড়ির ভেতরে থাকা জঙ্গিরা নিজেরা বিস্ফোরণ ঘটিয়ে আত্মঘাতী হয়েছেন।

এর আগে গত সোমবার রাত ১১টার দিকে মিরপুর মাজার রোডের বর্ধনবাড়ি এলাকার ‘কমল প্রভা নামের বাড়িটি ঘিরে রাখে র‌্যাব। ওই বাড়িটির পাঁচতলার একটি ফ্ল্যাটে জঙ্গিদের অবস্থান চিহ্নিত করে র‌্যাব। পরে বাড়ির বিদ্যুৎ, গ্যাস ও পানির সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ছয়তলা বাড়িটির ২৪টি ফ্ল্যাটের মধ্যে ২৩টি ফ্ল্যাটের ৬৫ জন বাসিন্দাকে সোমবার রাতেই সরিয়ে নেয় র‌্যাব সদস্যরা।

 

//আর//এআর

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি