ঢাকা, শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৭ ২২:৩৮:০৪

মিরপুরের ‘জঙ্গি আস্তানার’ তল্লাশি শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৪ এএম, ৬ সেপ্টেম্বর ২০১৭ বুধবার

রাজধানীর মিরপুরের মাজার রোড এলাকায় ঘিরে রাখা ‘জঙ্গি আস্তানায়’ রাতে বড় ধরনের বিস্ফোরণের পর সকালে সেখানে তল্লাশি শুরু করেছেন ফায়ার সার্ভিস র‌্যাব সদস্যরা।

ফায়ার সার্ভিসের উপ পরিচালক দেবাশিষ বর্ধন বুধবার সকালে গণমাধ্যমকে বলেন, আমরা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট নিয়ে কাজ করছি। কোথাও বিস্ফোরক বা এখনও আগুন জ্বলছে কি না তা দেখে আমরা নির্বাপনের কাজ করব। তবে ছয় তলা ওই ভবনে থাকা সন্দেহভাজন জঙ্গি আবদুল্লাহ ও তার সঙ্গীদের ভাগ্যে কী ঘটেছে বুধবার সকাল পর্যন্ত স্পষ্ট করে কেউ বলতে পারিনি। তবে তারা আত্মঘাতী হওয়ার জন্যই রাতে ওই বিস্ফোরণ ঘটায় বলে র‌্যাবের ধারণা।

র‌্যাবব সদস্যরা সকালে ওই ভবনে প্রবেশের আগে এ বাহিনীর গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, বোমা নিষ্ক্রিয়কারী দল ও ডগ স্কোয়াড ওই বাড়িতে প্রবেশ করেছে। বাহ্যিকভাবে দেখা যাচ্ছে বিস্ফোরণে ভবনের ওপরের অংশের বেশ ক্ষতি হয়েছে। ভবনের বিভিন্ন তলা সুইপিং করে বিশেষায়িত দল ওই বাসায় প্রবেশ করবে। জঙ্গিদের অবস্থাও তখন বোঝা যাবে।

এর আগে সোমবার টাঙ্গাইলের এলেঙ্গায় একটি বাড়িতে অভিযান চালিয়ে ‘জেএমবির জঙ্গি’ দুই ভাইকে আটকের পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সেদিন মধ্যরাতে মিরপুরে এই অভিযান শুরু করে র‌্যাব।

মাজার রোডের পাশে বর্ধনবাড়ি ভাঙ্গা ওয়ালের গলির ২/৩-বি হোল্ডিংয়ে ছয় তলা ওই ভবনের ২৪টি ফ্ল্যাটের মধ্যে ২৩টি থেকে ৬৫ জনকে সরিয়ে নেয় হয়েছে।মঙ্গলবার ভোরেই ভবনের গ্যাস, বিদ্যুৎ ও পানি সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। ভবনের পঞ্চম তলায় আবদুল্লাহ নামের এক ‘দুর্ধর্ষ জঙ্গি’, তার দুই স্ত্রী, দুই সন্তান ও দুই সহযোগীসহ মোট সাতজন অবস্থান করছিলেন বলে মঙ্গলবার র‌্যাব জানায়।

 

 //আর//এআর

 

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি