ঢাকা, সোমবার, ১৮ জুন, ২০১৮ ২৩:৩১:০০

Ekushey Television Ltd.

মিরপুরে জঙ্গি আস্তানায় চতুর্থ দিনের মত অভিযান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৮ এএম, ৭ সেপ্টেম্বর ২০১৭ বৃহস্পতিবার

রাজধানীর দারুস সালামের বর্ধন বাড়ি এলাকার জঙ্গি আস্তানায় চতুর্থ দিনের মত অভিযান শুরু করেছে র‌্যাববৃহস্পতিবার সকাল সাড়ে আটটার থেকে এ অভিযান শুরু হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক মেহেদী হাসান গণমাধ্যমকে বলেন, সকাল সাড়ে আটটার দিকে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট তাদের কাজ শুরু করেছে। গতকাল একটি রুম থেকে কাগজে মোড়ানো ৯-১০টি আইইডি উদ্ধার করা হয়েছে। বিস্ফোরক আছে কি না তা তল্লাশি করে দেখা হচ্ছে।

এর আগে সোমবার মধ্যরাতে বর্ধন বাড়ি এলাকার ২/৩/বি কমল প্রভা নামের বাড়িটি ঘিরে ফেলে র‌্যাব। এরপর ওই বাসার পঞ্চম তলা থেকে র‌্যাবকে লক্ষ্য করে বোমার বিস্ফোরণ ঘটায় জঙ্গি আবদুল্লাহ।

পরেরদিন সকালে ভবনের অন্যান্য বাসিন্দাদের নিরাপদে সরিয়ে আনা হয়। তখন জঙ্গিকে আত্মসমর্পনের জন্য অনুরোধ করলে সে রাজি হয়। কিন্তু কালক্ষেপন করে রাত পৌনে ১০টার দিকে ভবনের ৫ম তলায় ভয়াবহ বিস্ফোরণ ঘটায় জঙ্গি আবদুল্লাহ। এতে সৃষ্টি হওয়া অগ্নিকাণ্ডে ভবনের চতুর্থ ও পঞ্চম তলা ক্ষতিগ্রস্ত হয়।

বুধবার সকাল থেকে অভিযান শুরু করে বিকেল নাগাদ পুরোপুরি পুড়ে যাওয়া সাতটি মরদেহ উদ্ধার করে র‌্যাব। বিকেলে ৫ম তলার একটি কক্ষ থেকে প্রায় ১০টি অবিস্ফোরিত আইইডি উদ্ধার করা হয়। এদিন সন্ধ্যায় তৃতীয় দিনের অভিযান স্থগিত করা হয়। র‌্যাব জানায়, ৭টি মরদেহের মধ্যে জঙ্গি আবদুল্লাহ, তার দুই স্ত্রী, দুই সন্তান ও অজ্ঞাত দুই সহযোগী রয়েছেন।

 

//আর//এআর

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি