ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭ ২১:৪৩:১৫

মেয়র নির্বাচন

মিশিগানে বাংলাদেশিদের জয়জয়কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৩ এএম, ১০ আগস্ট ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ০৮:৫৮ পিএম, ১০ আগস্ট ২০১৭ বৃহস্পতিবার

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের বাংলা টাউনের (হ্যামট্রামিক) প্রাইমারি ইলেকশন সাধারণ নির্বাচনে মেয়র পদে প্রথমবারের মত একজন বাংলাদেশি মনোনীত হয়েছেন।

মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনের প্রাথমিক ফলাফলে মেয়র পদে প্রথম বাংলাদেশি হিসেবে মোহাম্মদ কামরুল হাসান মনোনীত হয়েছেন।

সিটি কাউন্সিলর হিসেবে বাংলাদেশিদের মধ্য থেকে মনোনীত হয়েছেন নাঈম চৌধুরী ও মঞ্জুরুল করিম।

সিটি মেয়র নির্বাচনে বাংলাদেশিদের মধ্য থেকে দুজন মোহাম্মদ কামরুল হাসান ও এএসএম কামাল রহমান প্রার্থী হন। এছাড়া প্রার্থী হন বর্তমান মেয়র কারেন মেজেস্কি ও ক্যাথি গরডন।

চূড়ান্ত ফলাফলে বর্তমান মেয়র ১২৫৮ ভোট (৪৩%) ও মোহাম্মদ কামরুল হাসান ৭৯২ ভোট (২৭%) পেয়ে প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। আরেক বাংলাদেশি এএসএম কামাল রহমান ৭৩৬ ভোট (২৭%) পেলেও প্রাথমিকে নির্বাচিত হতে ব্যর্থ হন।

স্থানীয় বাংলাদেশি কমিউনিটি আশা করছে চূড়ান্ত নির্বাচনে বাংলাদেশি সব ভোট পেলে কামরুল হাসান প্রথম বাংলাদেশি হিসেবে হ্যামট্রামিক শহরের মেয়র হিসেবে শপথ নেবেন। কামরুল হাসান এর আগে দুবার কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

আর সিটি কাউন্সিলর হিসেবে বাংলাদেশি প্রার্থী ছিলেন নাঈম চৌধুরী, মঞ্জুরুল করিম, শওকত চৌধুরী, গিয়াস তালুকদার ও সাঈদা মিয়া। এছাড়া আন্দ্রিয়া কারপিনিস্কি, ইয়ান পেরোটা ও ইয়ামেনি বংশোদ্ভূত মোহাম্মদ আল সমিরি, ফিদেল আল মারসুমি আকিল আল হালেমি প্রার্থী ছিলেন।

মিশিগানের বাংলা টাউনে সবচেয়ে বেশি বাংলাদেশির বসবাস। এখানে মসজিদ থেকে আজানের সুর ভেসে আসে, হাঁটলে পাওয়া যায় বাংলাদেশের গন্ধ। ২০১৫ সালে হ্যামট্রামিক শহরকে সরকারিভাবে বাংলা টাউন হিসেবে ঘোষণা করেন অঙ্গরাজ্যের গভর্নর রিক স্নাইডার। সূত্র : বিবিসি।

//আর/এআর

© ২০১৭ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি