ঢাকা, সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮ ২০:২৮:২৬

Ekushey Television Ltd.

মেলায় স্বল্পমূল্যে ব্লেজার, ঝুঁকছে তরুণ প্রজন্ম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৮ এএম, ৮ জানুয়ারি ২০১৮ সোমবার

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় তরুণ-তরুণীদের পছন্দের শীর্ষে রয়েছে ব্লেজার। কনকনে শীতে স্টাইলিশ পোশাক তরুণদের কাছে ব্লেজারের আবেদন রয়েছে বেশ। ক্রেতা-দর্শনার্থীদের কথা মাথায় রেখে মেলায় বাহারি স্যুট, কটি, কোট-ব্লেজার এনেছে বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান। বিভিন্ন ছাড়ে ১২শ’ টাকা থেকে শুরু করে সাড়ে চার হাজার টাকায় পাওয়া যাচ্ছে বাহারি ডিজাইনের ব্লেজার।

রবিবার মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, প্রায় আশিটি ব্লেজার ও স্যুট বিক্রির স্টল অংশ নিয়েছে এবারের মেলায়। এরা বেশির ভাগই এলিফ্যান্ট রোড, নিউ মার্কেট, মিরপুর ও ঢাকার আশ পাশের বিভিন্ন এলাকা থেকে মেলায় প্রদর্শনী করতে এসেছে বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান। প্রতিটি স্যুটের ওপর অন্য সময়ের তুলনায় ৬০০ থেকে ১০০০ টাকা পর্যন্ত মূল্যছাড় রাখা হয়েছে।

কালো, রয়েল ব্লু, নেভি ব্লু, খাকি, সাদা, ধূসর রঙের পাশাপাশি গারো রঙের ব্লেজার রয়েছে মেলায়। এছাড়া লাল, মেরুন, গোলাপি, টিয়া, ইত্যাদি রঙে তৈরি করা হয়েছে হয়েছে মেয়েদের ব্লেজার। এসব দোকানে ব্লেজারের পাশাপাশি স্যুট, মুজিব কোট, মোদি কোট, বাচ্চাদের ব্লেজারসহ প্রয়োজনীয় পোশাক মিলছে অল্প দামে।

এদিকে শীতের প্রকোপ যত বাড়ছে রেডিমেড স্যুট-ব্লেজারের স্টলগুলোতে তত ভিড় বাড়ছে। পুরুষ ক্রেতাদের পাশাপাশি নারী ক্রেতারাও ফরমাল পোশাক হিসেবে স্যুট ও ব্লেজারের প্রতি আগ্রহ দেখাচ্ছেন।

মেলার ১৯ নং স্টলের রায়হান ফ্যাশন এর সত্ত্বাধিকারী সাইদুর রহমান বলেন, ``মেলায় পণ্য বিক্রির প্রতিযোগিতা থাকায় মার্কেটের দামের চেয়ে অনেক কম দামে ব্লেজার বিক্রি করতে হচ্ছে। এবার মোটামুটি ভালো বিক্রি হচ্ছে। মেলায় আমাদের চারটি স্টলে বারো`শ থেকে সাড়ে চার হাজার টাকায় ব্লেজার, বাচ্চাদের প্যান্টসহ কোর্ট ১২শ’ থেকে ১৮শ’ টাকায় পাওয়া যাচ্ছে।”

স্কাই লাইনের সত্ত্বাধিকারী সালাউদ্দিন প্রধান ইটিভি অনলাইনকে বলেন, “আমাদের স্টলে ১৪শ’ থেকে তিন হাজার টাকায় বিভিন্ন কোয়ালিটির ব্লেজার বিক্রি করছি। এর মধ্যে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে কালো রঙের ব্লেজার। নানান বয়সী দর্শনার্থীরা মেলা ঘুরে দাম যাচাই-বাছাই করে কিনছেন। চলতি মাসের মাঝামাঝি থেকে বিক্রি বাড়বে। এছাড়া শীতের উপর নির্ভর করছে ব্লেজার বেছাকেনার ধরন।”

মেলায় ব্লেজার কিনতে আসা বেসরকারি চাকুরীজীবী নাজমুল আলম ইটিভি অনলাইনকে বলেন, “শীতে ব্লেজার আমার খুব পছন্দ। এই ব্লেজারগুলো শোরুমে থেকে কিনতে গেলে দাম একটু বেশি। মেলা উপলক্ষে বিশেষ ছাড় দেওয়া আমাদের জন্য বিশেষ সুযোগ। আমি মনে করি দাম রিজিনাবল আছে।”

ব্লেজার কিনতে আসা উন্নয়নকর্মী মৌরি জামান জানান, “শীতে অন্য পোশাকের চেয়ে ব্লেজার পরতে আমার খুব ভালো লাগে। যেহেতু আমি একজন উন্নয়নকর্মী সেজন্য আমাকে যেকোনো অনুষ্ঠানে একটু ফিট থাকা লাগে।”

দেশ কালেকশনের বিক্রয়কর্মী ফজলুল করিম বলেন, “আমাদের স্টলে দুই হাজার টাকার মধ্যে ব্লেজার এবং স্যুটের কাপড় এক হাজার থেকে আড়াই হাজার টাকায় বিক্রি হচ্ছে।”

কেআই/টিকে


 
 

© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি