ঢাকা, সোমবার, ২০ আগস্ট, ২০১৮ ২৩:১৮:২২

Ekushey Television Ltd.

মেসিকে ছাড়া আর্জেন্টিনার নতুন দল?   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১২ এএম, ৯ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার

আগামি ২০২২ সালে কাতারে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে আর্জেন্টিনার তারকা খেলোয়াড় লিওনেল মেসি খেলতে পারবে কি না তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। কেননা মেসির তখন বয়স হবে ৩৫ বছর ৫ মাস। বিশ্বকাপ খেলবেন? আর খেললে কতটা ভূমিকা রাখতে পারবেন দলের জন্যে। আর্জেন্টিনা পরের বিশ্বকাপ ঘিরে যদি সবকিছু নতুন করে শুরু করতে চায়, তাহলে এখনই সিদ্ধান্ত নিতে হবে, জাতীয় দলে মেসি আর কত দিন?

আর্জেন্টিনার ফুটবলে মেসি এত বড় একটা চরিত্র, তাঁর ভবিষ্যৎ কোনো কোচ ঠিক করে দিতে পারবেন বলে মনে হয় না। তবে মেসির ভবিষ্যৎ ঠিক করতে হবে মেসিকেই।  

বিশ্বকাপের পর থেকে মেসি নীরব আছেন এসব ব্যাপারে। নিজেও কিছু বলছেন না। মেসির সঙ্গে কথা হয়েছে কি না, এই প্রশ্নের জবাবে কোচ স্কালোনি বললেন, ‘আমার মনে হয় না মেসির সঙ্গে কথা বলার এখনই ঠিক সময়। তবে ওকে আমি খুব ভালো করে চিনি। ওর সঙ্গে বলা নিয়ে খুব বেশি ভাবছি না।’ মেসির সিদ্ধান্ত যে মেসি নেবেন, সেটিও পরিষ্কার করে দিলেন কোচ, ‘ওকে আমরা এই বার্তাটা সব সময়ই দেব, ওর প্রাপ্য সম্মান সে সব সময় পাবে। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

সামনের মাসেই আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচ আছে। এই ম্যাচগুলোতে মেসিকে দলে নেওয়া হবে না বলে একটি গুঞ্জন ছড়িয়ে পড়েছে। আর তাতেই প্রশ্ন উঠেছে, মেসির ভবিষ্যৎ নিয়ে। তবে স্কালোনি পরিষ্কার করে দিলেন, ‘আমরা এখনো কোনো স্কোয়াডের তালিকা বানাইনি। একজনের নামও না। যখন স্কোয়াড ঘোষণা করতে হবে, তখনই এ ব্যাপারে সিদ্ধান্ত নেব।’

২০১৯ ও ২০২০ সালের কোপা আমেরিকা সামনে রেখে, ২০১৯ সালে বিশ্বকাপ বাছাইপর্বের লড়াই শুরু হওয়ার পরিকল্পনায় মেসিবিহীন আর্জেন্টিনা চিন্তা করাটাই কঠিন। অন্তত মেসি যত দিন নিজের সেরাটা খেলে যাচ্ছেন, তাঁকে বাদ দিয়ে একাদশ গড়তে পারবে কি আর্জেন্টিনা? নাকি যথেষ্ট হয়েছে, সময় এসেছে দিবালা-ইকার্দিদের নেতৃত্ব নেওয়ার?

এসি 

 

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি