ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮ ১৯:৩০:৪২

Ekushey Television Ltd.

মেসিকে দিয়ে সবকিছুই সম্ভব: ফ্রান্স গোলরক্ষক  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪০ পিএম, ২৮ জুন ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ১১:১৬ পিএম, ২৮ জুন ২০১৮ বৃহস্পতিবার

বাছাইপর্বেই বাদ পড়ে যাচিছল আর্জেন্টিনা। গ্রুপ পর্বেও তাদের একই গল্প। কানোভাবে নিশ্চিত করেছে বিশ্বকাপের টিকিট। বাছাইপর্বের শেষ ম্যাচে জিততেই হতো আর্জেন্টিনাকে, মূল আসরে এসে শেষ ষোলোতে উঠতে শেষ ম্যাচটিই ছিল ভরসা। বাছাইপর্বে লিওনেল মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে আর্জেন্টিনা সরাসরি বিশ্বকাপের টিকিট কাটে। মূল পর্বে নাইজেরিয়ার বিপক্ষে বাঁচা-মরার ম্যাচেও মেসির গোলে লিড নেয় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।  

নকআউট পর্বে আর্জেন্টিনা মুখোমুখি হবে শক্তিশালি ফ্রান্সের। তার আগে ফরাসি গোলরক্ষক স্টিভ মানদানদা সতীর্থদের সাবধান করে দিয়েছেন। পুরো আর্জেন্টিনার স্কোয়াডকে নয়, আপাতত মানদানদার ভয় দুর্দান্ত মেসিকে নিয়ে। তিনি জানান, সব কিছুই সম্ভব মেসিকে দিয়ে, নকআউট পর্বে যে কোনো কিছুই করে বসতে পারেন আর্জেন্টাইন দলপতি।

ফরাসি এই গোলরক্ষক আরও জানান, মেসি থেকে আমাদের সাবধান থাকতে হবে। আমাদের ডিফেন্স শক্ত করা প্রয়োজন। সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। কারণ ফাঁক পেলেই মেসি যে কোনো কিছু করে বসতে পারে। আমরা জানি কিভাবে আমাদের মেসি থেকে সাবধান থাকতে হবে। দলের অনেক খেলোয়াড়ই তার বিপক্ষে খেলেছে, এমনকি স্প্যানিস লা লিগাতেও মেসির পক্ষে-বিপক্ষে নেমেছে।

স্প্যানিস লিগে মেসির ক্লাব বার্সায় খেলছেন ফরাসি তারকা ওসমান দেম্বেলে, স্যামুয়েল উমতিতি, রিয়াল মাদ্রিদে খেলছেন রাফায়েল ভারানে, সেভিয়ায় খেলছেন স্টিভেন এনজোনজি, অ্যাতলেতিকো মাদ্রিদে খেলছেন লুকাস হার্নান্দেজ, থমাস লেমার আর অ্যান্তোনিও গ্রিজম্যানরা।

মানদানদা আরও যোগ করেন, আমরা নকআউট ম্যাচে জয়টাই চাইবো। আমাদের সেরা অস্ত্র রক্ষণ, তবে চাইবো আর্জেন্টিনার দুর্বল জায়গায় আঘাত করতে। আমি আগে কখনো আর্জেন্টিনার খেলোয়াড়দের নিয়ে বিশ্লেষণ করিনি। ডেনমার্কের বিপক্ষে ম্যাচের পর তাদের নিয়ে ভাবছি। সবাই জানি তাদের একজন খেলোয়াড় আছে (মেসি) যে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারদর্শী। আর্জেন্টিনা কোনো অংশেই কম নয়। বাছাইপর্ব বলেন আর গ্রুপ পর্ব বলেন তারা সত্যিই খুব লড়াই করেই নকআউটে উঠেছে। কিন্তু আমি বিশ্বাস করি মেসি এবং তার দলের বিপক্ষে খেলা সত্যিকার অর্থেই কঠিন।

গ্রুপ ‘সি’ থেকে চ্যাম্পিয়ন হয়েছে তিন ম্যাচের দুটিতে জয় আর একটিতে ড্র করা ফ্রান্স। রানার্সআপ হয় ডেনমার্ক। বিদায় নেয় পেরু এবং অস্ট্রেলিয়া। গ্রুপ ‘ডি’ থেকে চ্যাম্পিয়ন হয়েছে তিন ম্যাচের তিনটিতেই জেতা ক্রোয়েশিয়া, রানার্সআপ হয় গতবার ফাইনাল খেলা আর্জেন্টিনা। আর গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় আইসল্যান্ড এবং নাইজেরিয়া।

নকআউট পর্বে কাজানে ৩০ জুন বাংলাদেশ সময় রাত ৮টায় ফ্রান্সের মুখোমুখি হতে হবে আর্জেন্টিনাকে। আর নিঝনি নভগোরদে ১ জুলাই বাংলাদেশ সময় রাত ১২টায় ক্রোয়েশিয়ার বিপক্ষে লড়বে ডেনমার্ক।

এসি

   



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি